scorecardresearch

উদ্ধবের ঐতিহাসিক শপথে আমন্ত্রিত সনিয়া-মোদী-মমতা, দেখুন পূর্ণাঙ্গ অতিথি তালিকা

নয়া ইতিহাসের সাক্ষী হতে চলা এই শিবাজী পার্কে আমন্ত্রিত রয়েছেন ৮০০ জন সম্মানীয় ব্যক্তি। তাঁদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মহারাষ্ট্রের নভনির্মাণ সেনাপ্রধান রাজ ঠাকরে, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।

নরেন্দ্র মোদী এবং শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে

মুম্বাইয়ের শিবাজী পার্ক ঘিরে সাজ সাজ রব। শিবসেনা থেকে প্রথমবারের জন্য মুখ্যমন্ত্রীপদে শপথ গ্রহণ করতে চলেছে বালাসাহেব ঠাকরে পুত্র উদ্ধব ঠাকরে। ঠাকরে পরিবার থেকে এই প্রথম কোনও সদস্য রাজ্যের সর্বোচ্চ প্রশাসনিক পদে বসবেন। নয়া ইতিহাসের সাক্ষী হতে চলা এই শিবাজী পার্কে আমন্ত্রিত রয়েছেন ৮০০ জন সম্মানীয় ব্যক্তি। তাঁদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মহারাষ্ট্রের নভনির্মাণ সেনাপ্রধান রাজ ঠাকরে, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। সন্ধ্যে ৬.৪০ মিনিটে দাদরের শিবাজী পার্কে শপথ গ্রহণ করতে চলেছেন উদ্ধব ঠাকরে।

প্রধানমন্ত্রীকে পাঠানো শিবসেনার আমন্ত্রণ পত্র

উদ্ধবের শপথের মধ্য দিয়ে তিন জোটের একতাকেই জোর দেওয়া হবে এই মঞ্চ থেকে। এই অনুষ্ঠানে আমন্ত্রিতদের তালিকায় আছেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী, মনমোহন সিং, রাহুল গান্ধীও। বুধবার কংগ্রেসের সদর দফতরে গিয়ে সনিয়া গান্ধী, মনমোহন সিংকে নিজে গিয়ে আমন্ত্রণ জানান উদ্ধব-পুত্র আদিত্য।

অনুষ্ঠানের আমন্ত্রণ পত্র সনিয়ার হাতে তুলে দেন উদ্ধব-পুত্র আদিত্য। ছবি- টুইটার

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকছেন চন্দ্রবাবু নাইডু, দেবগৌড়া, তৃণমূলের মমতা বন্দ্যোপাধ্যায়, এসপির মুলায়ম সিং যাদব, বিএসপির মায়াবতী, ডিএমকে লিডার এম কে স্তালিন এবঙ্গ দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি প্রধান অরবিন্দ কেজরিওয়াল।

আমন্ত্রিতদের তালিকায় আছেন মনমোহন সিং। ছবি-টুইটার

সেনার দলের কর্মী প্রতাপ সরনায়েক বলেন, “শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য শিবাজী পার্কে প্রায় ৪০ হাজার চেয়ারের ব্যবস্থা করা হয়েছে। গোটা দেশ ও রাজ্য থেকে ৮০০ জন সম্মানীয় ব্যক্তিরা উপস্থিত হবেন। সারা দেশ থেকে মোট ৮০০ কৃষকেরাও আমন্ত্রিত রয়েছেন। তাঁদের জন্য বিশেষ ব্যবস্থাও রাখা হচ্ছে।”

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Uddhav thackeray swearing in pm modi sonia gandhi invited