‘রাম মন্দির তৈরি করুক, নইলে স্বীকার করুক এটা মনভোলানো চটক’: বিজেপিকে লক্ষ্য করে বললেন শিবসেনা প্রধান

দেশ জুড়ে মূল্যবৃদ্ধি, কাশ্মীরের জন্য সংবিধানের ৩৭০ ধারা বাতিল করতে অহেতুক দেরি এবং পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে না পারা নিয়েও মোদী সরকারকে এক হাত নিলেন উদ্ধব ঠাকরে। 

By: New Delhi  Updated: October 19, 2018, 09:15:50 AM

বৃহস্পতিবার রাম মন্দির নিয়ে কেন্দ্রকে আক্রমণ করলেন শিবসেনা প্রধান। উদ্ধব ঠাকরে দশেরা উপলক্ষ্যে মুম্বইয়ের শিবাজি পার্কে আয়োজিত শিবসেনার বার্ষিক সভায় বললেন, ”শাসক দলকে স্বীকার করতেই হবে রাম মন্দির আসলে মানুষের মন ভোলানো চটক ছাড়া আর কিছুই না। ঠাকরে বলেন, “আমি ২৫ নভেম্বর অযোধ্যা যাব। আমরা প্রধানমন্ত্রীকে এ ব্যাপারে জিগ্যেস করব। আমাদের সঙ্গে তো প্রধানমন্ত্রীর শুত্রুতা নেই। তবে সাধারণ মানুষের আবেগ নিয়ে খেলা হবে, সেটাও আমরা মেনে নিতে পারি না”

ক্ষমতায় আসার সাড়ে চার বছরের মধ্যে মোদী একবারও কেন অযোধ্যায় যাননি, বৃহস্পতিবারের সভায় সেই নিয়েও প্রশ্ন তোলেন উদ্ধব। কেন্দ্রে দুই দলের জোট ক্ষমতায় থাকলেও বিজেপির সঙ্গে সম্পর্কে ভাঁটা পড়েছে শিবসেনার। সভায় নিজের দলকর্মীদের আসন্ন লোকসভা নির্বাচনের জন্য প্রস্তুত হতে বলেন শিবসেনা প্রধান। ‘২০১৪-এর মতো ঢেউ’ যে আর নেই, সে কথাও মনে করিয়ে দেন উদ্ধব।

 

দেশ উথাল পাথাল করা মিটু বিপ্লব নিয়ে তিনি জানান তাঁর দল যৌন হেনস্থার বিরুদ্ধে মুখ খোলা সমস্ত মহিলার পাশে রয়েছে। বিজেপি-র সঙ্গে এত মতবিরোধ সত্তেও কেন জোট অক্ষত রেখেছেন জানতে চাওয়া হলে শিবসেনা প্রধানের জবাব, “আরএসএস-ও আজকাল বিজেপির সমালোচনা করছে, ওদেরকে জিজ্ঞেস করুন কেন সরকার থেকে বিজেপিকে বেরিয়ে যেতে বলছে না”।

দেশ জুড়ে মূল্যবৃদ্ধি, কাশ্মীরের জন্য সংবিধানের ৩৭০ ধারা বাতিল করতে অহেতুক দেরি এবং পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে না পারা নিয়েও মোদী সরকারকে এক হাত নিলেন উদ্ধব ঠাকরে।

 রাম মন্দির তৈরির প্রতিশ্রুতি আসলে গেরুয়া শিবিরের ভাওতা ছাড়া কিছুই না, বৃহস্পতিবার এমনটাই বলতে শোনা গেল উদ্ধব ঠাকরেকে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Uddhav thackeray to bjp build ram mandir or admit it was also a jumla

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং