‘অটো ব্রেক ফেল করেছে’, শিণ্ডেকে চাঁচাছোলা আক্রমণ উদ্ধবের, পাল্টা দিলেন মুখ্যমন্ত্রী

উদ্ধব-শিণ্ডের বাকযুদ্ধ ঘিরে ফের মহারাষ্ট্রের রাজ্য রাজনীতি সরগরম।

BJP-Shinde camp govt crosses majority mark in trust vote
উদ্ধব ঠাকরে এবং একনাথ শিণ্ডে

এতদিন নীরব ছিলেন উদ্ধব ঠাকরে। আস্থা ভোটে পরাজয়ের পর প্রথমবার মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডেকে নিশানা করলেন শিবসেনা সুপ্রিমো। বালাসাহেব-পুত্র চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন শিণ্ডেকে। পাল্টা দিলেন শিবসেনার বহিষ্কৃত নেতাও। উদ্ধব-শিণ্ডের বাকযুদ্ধ ঘিরে ফের মহারাষ্ট্রের রাজ্য রাজনীতি সরগরম।

গত ২১ জুন বিদ্রোহের সূত্রপাতের পর এই প্রথম শিণ্ডেকে ব্যক্তিগত আক্রমণ করলেন উদ্ধব। মঙ্গলবার শিবসেনা প্রমুখ বিধানসভায় শিণ্ডের আবেগী ভাষণের পরই তোপ দাগেন। বলেন, “অটোচালক খুব জোরে গাড়ি চালাচ্ছিল, কিন্তু ব্রেক ফেল করে গেছে।” পাল্টা কটাক্ষ ছুড়ে দিয়েছেন শিণ্ডেও। বলেছেন, “এই অটোরিকশা গতিতে মার্সিডিজকেও পিছনে ফেলে দিয়েছে।”

মঙ্গলবার শিবসেনা ভবনে মহিলা শাখার সঙ্গে একটি বৈঠক করেন উদ্ধব। সেই বৈঠকেই নাম না করে শিণ্ডে-সহ বিদ্রোহী বিধায়কদের গদ্দার বলে কটাক্ষ করে। এর পর শিণ্ডেকে আক্রমণ করতে গিয়ে বলেন, যে অটোরিকশা চালাত সে এখন মুখ্যমন্ত্রী। উদ্ধব বলেন, “সোমবার বিধানসভার ভাষণে এটা পরিষ্কার হয়ে গেছে যে কবে থেকে ষড়যন্ত্র শুরু হয়েছে। ডেপুটি মুখ্যমন্ত্রী ওঁকে থামতে বলছেন, কিন্তু ওঁর গাড়ির ব্রেক ফেল হয়ে গেছে। থামবে কী করে! আগে বিজেপি মহাবিকাশ আঘাড়ি সরকারকে তিন চাকার সরকার বলত। এখন তো অটোচালক সরকার চালাচ্ছে।”

উদ্ধবের এই আক্রমণের পাল্টা দিয়েছেন শিণ্ডে। টুইট করে লিখেছেন, “অটোর গতি এত বেশি ছিল যে মার্সিডিজকেও পিছনে ফেলে দিয়েছে। এটা আম আদমির সরকার।” প্রসঙ্গত, উদ্ধব নিজে মার্সিডিজ গাড়িতে করেই যাতাযাত করেন মাঝে মাঝে। এদিন বিদ্রোহীদের উদ্দেশ উদ্ধব বলেন, “পিঠে ছুরি মেরেছে গদ্দাররা। যাঁদের দলের দায়িত্ব দেওয়া হয়েছিল, তাঁরাই পিঠে ছুরি মেরেছে। এটা সবথেকে লজ্জার বিষয়।” পাশাপাশি ঠাকরে এনসিপি এবং কংগ্রেসের প্রশংসা করেছেন। বলেছেন, “যাঁরা আমাদের বিরুদ্ধে ছিল ৩০ বছর ধরে, তাঁরাই এখন আমার পাশে দাঁড়িয়েছে।”

আরও পড়ুন মুখ্যমন্ত্রী পদে শিণ্ডের নাম তিনিই প্রস্তাব করেন, ঢোঁক গিললেন ফড়ণবিশ

উদ্ধব আরও বলেছেন, “ওঁদের প্ল্যান হল শিবসেনাকে ভাঙা নয়, পুরোপুরি শেষ করে দেওয়া। ওই দাড়িওয়ালাকে (শিণ্ডে) সামনে রেখে এই নোংরা লড়াইটা খেলা হচ্ছে। কিন্তু সেও জানে না সে নিজেই ওঁদের কন্ট্রোলে। গতকাল মুখ্যমন্ত্রীর হাত থেকে মাইক কেড়ে নিয়েছে ডেপুটি মুখ্যমন্ত্রী। ভবিষ্যতে আর কী কী ওঁর থেকে কেড়ে নেওয়া হবে সেটা উনি জানেন না।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Uddhav thackerays fresh salvo at eknath shinde auto driver whose brakes failed

Next Story
মুখ্যমন্ত্রী পদে শিণ্ডের নাম তিনিই প্রস্তাব করেন, ঢোঁক গিললেন ফড়ণবিশ