বড় খবর


ক্ষমতায় এলে বাংলার কৃষকদের ১৮ হাজার টাকা দেওয়ার ঘোষণা শাহের

“দেশের কৃষক ৬ হাজার টাকা করে পাচ্ছে। কিন্তু বাংলার কেউ পাচ্ছেন না। মমতা দিদি আপনাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট দিচ্ছে না। আপনারা তো কেউ ওঁর ক্ষতি করেননি তাহলে আপনাদের কেন ক্ষতি করছেন?” কটাক্ষ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

অমিত শাহ। এক্সপ্রেস ফটো

কোচবিহারের রাসমেলার মাঠ থেকে বিজেপির ‘পরিবর্তন যাত্রা’ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল নেতাদের কটাক্ষের বিরুদ্ধে সুর চড়ালেন শাহ। বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি জানিয়ে দেন, “এই পরিবর্তন যাত্রা কোনও মুখ্যমন্ত্রীকে বদলানোর জন্য নয়। পিসি-ভাইপোর দুর্নীতি রুখতে এই পরিবর্তন যাত্রা।” এদিন তিনি ‘জয় শ্রী রাম’ স্লোগান নিয়েও মমতাকে কটাক্ষ করেন। মুখে হাসি রেখেই শাহী তোপ, এখন যে স্লোগানে ওঁর আপত্তি, নির্বাচন শেষ হতে হতে মমতা দিদিও জয় শ্রী রাম বলবেন।

ঠিক কী কী বলেছেন শাহ, দেখে নিন এক নজরে-

  • বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাজি ইতিমধ্যেই রথযাত্রার সূচনা করছেন বঙ্গে। এটা চতুর্থ। আমি এর আগে তৃণমূলের নেতাদের বলতে শুনেছি যে ওঁরা জিজ্ঞেস করছে যে কেন পরিবর্তন যাত্রা বের করা হচ্ছে? সব তো ঠিকই চলছে। আজ রাজবংশী সমাজকে আমার বার্তা, কোনও বিধায়ককে পরিবর্তন করার লক্ষ্য নয়। এই যাত্রা অন্য কোনও মন্ত্রীকে সরিয়ে বিজেপির মন্ত্রীকে নিয়ে আসার পরিবর্তন যাত্রা নয়। এই যাত্রা বাংলার স্থিতিকে পরিবর্তন করার যাত্রা। ঘুষের রাজনীতিকে পরিবর্তন করার যাত্রা। যা মমতা দিদি বদলাতে পারছেন না।
  • এদিন জনসমাবেশ থেকে অমিত শাহ বলেন, “আপনারা বাংলায় পরিবর্তন আনলে মানুষ তো দূর, পাখিরাও ঘুষ খাবে না। বিজেপিকে ক্ষমতায় আনলে এই বাংলাই তৈরি করব আমরা।”
  • অনন্ত মহারাজের সঙ্গে দেখা করে এলাম। ঘুষের রাজনীতি কতটা ভয়ানক আকার ধারণ করেছে তা বুঝতে পারছি শুনে। কর্মসংস্থান ফিরিয়ে দিতে এই পরিবর্তন যাত্রা। হিংসার বদলে বিকাশ আনার জন্য এই পরিবর্তন যাত্রা। কৃষকদের দুর্দশা বন্ধ করার, বোমাবাজি বন্ধের পরিবর্তন যাত্রা।
  • ২০০-এর বেশি আসনে জিতে বাংলায় ক্ষমতায় আসব। অনেক সুযোগ দিয়েছি মমতা দিদিকে। কিন্তু উনি বাংলার ভাল করেননি। এবার নরেন্দ্র মোদীজিকে সুযোগ দিন আপনারা। দেখুন পাঁচ বছরে সোনার বাংলা বানাব।
  • এই ভূমিতেই মোগলদের বিজয় রথকে আটকানো হয়েছিল। এই ভূমি এখন ঘুষখোরদের দিয়ে ভরা। বিজেপি এলে অনুপ্রবেশ রুখবে।
  • আমরা ক্ষমতায় এলে ৫০০ কোটি টাকা খরচ করে এখানে রাজবংশী সংস্কৃতি কেন্দ্র স্থাপন করব।
  • পঞ্চানন বর্মা ঠাকুরসাহাবের বিশাল স্থাপত্য তৈরি হবে এখানে। রাজবংশী সংস্কৃতিকে বিশ্বের দরবারে তুলে ধরতেই এই কাজ করা হবে। পর্যটন কেন্দ্রও তৈরি হবে।
  • মমতা দিদির ভোটের জন্য আপনাদের দরকাত্র হয়না। ওঁর কাছে গুণ্ডা আছে। ওরাই জিতিয়ে দেয় ভোট। কিন্তু এবারের বাংলার নির্বাচন ঐতিহাসিক হতে যাচ্ছে, এটা জানিয়ে যেতে চাই। আমরা সব লড়াইয়ের জন্য প্রস্তুত। বাংলার জনতা পরিবর্তন আনবেই।
  • মোদীজি বাংলার কৃষকদের জন্য একাধিক ঘোষণা করেছেন। দেশের কৃষক ৬ হাজার টাকা করে পাচ্ছে। কিন্তু বাংলার কেউ পাচ্ছেন না। মমতা দিদি আপনাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট দিচ্ছে না। আপনারা তো কেউ ওঁর ক্ষতি করেননি তাহলে আপনাদের কেন ক্ষতি করছেন? বিজেপিকে যদি ক্ষমতায় আনেন তাহলে মোট ১৮ হাজার টাকা ফেরত দেব।
  • এখানে ‘জয় শ্রী রাম’ বলাকে গর্হিত অপরাধ হিসেবে দেখা হয়। বাংলায় বলব না তো পাকিস্তানে বলবও? মমতা দিদির অপমান হয় এই ‘জয় শ্রী রাম’ বললে। কারণ রাম নয়, ভোট ব্যাঙ্কের জন্য ওঁর অন্য ধর্মের ভোটের প্রয়োজন হয়। চিন্তা করবেন না। নির্বাচন শেষ হতে হতে মমতা দিদিও জয় শ্রী রাম বলবেন।
  • মমতাদিদি আয়ুষ্মান ভারত বাংলায় করতে দেননি ভয়ের থেকে। আপনারা পাঁচ লক্ষ টাকা পেলে প্রধানমন্ত্রী জনপ্রিয় হবেন তাই। কিন্তু বিজেপি বাংলায় আসলে এক সপ্তাহের মধ্যে এই প্রকল্প চালু করব।
  • তবে উনি আর এসব রুখতে পারবেন না। কারণ এরপর উনি আর মুখ্যমন্ত্রীই থাকবেন না। উনি গরীবের উন্নয়ন নয়, ভাইপোর উন্নয়ন করছেন।
  • এবার বাংলায় বিজেপি ক্ষমতায় আসবে। আর যারা অন্যায় অত্যাচার করেছেন তাঁদের জেলে ঢোকাব। বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে ব্যর্থ মমতা।
  • মমতাদিদি নিজেই বুঝতে পারছেন না কোথা থেকে লড়াই করবেন। একবার বলছেন এখানে, একবার ওখানে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Union minister amit shah west bengal coochbihar bjp mamata banerjee meeting paribartan yatra live updates

Next Story
বাম সমর্থকদের মিছিল ঘিরে শহরে ধুন্ধুমার, নবান্নের সামনে আচমকা বিক্ষোভ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com