scorecardresearch

বড় খবর

মদ কেলেঙ্কারির আসল পান্ডা কেজরিই, কড়া নিশানা বিজেপির

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ, দিল্লির মদ নীতি কেলেঙ্কারির মাধ্যমে অর্থ সংগ্রহ করেছিলেন মণীশ সিসোদিয়া। সেই সংগৃহীত অর্থই ব্যয় হয়েছে পঞ্জাব বিধানসভা নির্বাচনে।

মদ কেলেঙ্কারির আসল পান্ডা কেজরিই, কড়া নিশানা বিজেপির

এফআইআরে নাম আছে মণীশ সিসোদিয়ার। দিল্লির উপমুখ্যমন্ত্রীকে মদ নীতি কেলেঙ্কারিতে অভিযুক্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। যদিও আম আদমি পার্টি একে রাজনৈতিক প্রতিহিংসার বেশি নম্বর দিতে নারাজ। এই পরিস্থিতিতে তদন্তকারীদের চেয়ে একধাপ এগিয়ে বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর নিশানা করলেন কেজরিওয়ালকে। অনুরাগের অভিযোগ, মণীশ সিসোদিয়া নন। দিল্লির মদ নীতি কেলেঙ্কারির মূল পান্ডা আসলে আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ, দিল্লির মদ নীতি কেলেঙ্কারির মাধ্যমে অর্থ সংগ্রহ করেছিলেন মণীশ সিসোদিয়া। সেই সংগৃহীত অর্থই ব্যয় হয়েছে পঞ্জাব বিধানসভা নির্বাচনে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সেই অভিযোগকে সামনে রেখেই অনুরাগ ঠাকুরের অভিযোগ, ‘দিল্লি সরকারের এই মদ নীতি কেলেঙ্কারি বা দুর্নীতির শিকড় শুধু দিল্লিতেই নয়। পঞ্জাবে পর্যন্ত দেখা যাচ্ছে। আম আদমি পার্টির সরকার আসলে মাতালদের সরকার। যেখানে প্রধান অভিযুক্তের তালিকায় রয়েছেন মণীশ সিসোদিয়া। আর, সেই কেলেঙ্কারির মূল হিসেবে দেখা যাচ্ছে অরবিন্দ কেজরিওয়ালের মুখ।’

এই প্রসঙ্গে অনুরাগ ঠাকুরের প্রশ্ন, ‘দিল্লির মদ নীতি কি মদের ক্রেতা না ঠিকাদারদের কথা মাথায় রেখে তৈরি হয়েছিল? সিসোদিয়া আসলে মণীশ নন। তিনি হলেন মানি শ। যিনি চুপচাপ অর্থ উপার্জন করেন।’ কেন্দ্রের বিজেপি সরকার মানুষের স্বার্থে কাজ করছে। আর দিল্লির আম আদমি পার্টির সরকার মদের ঠিকাদারদের স্বার্থে।

এই অভিযোগ তুলে অনুরাগ ঠাকুর বলেন, ‘আমরা কিছু লোক যখন ভ্যাকসিন বিতরণ করছি। তখন আরও কিছু লোক মদ মাফিয়াদের কাছ থেকে অর্থ উপার্জনে ব্যস্ত। আমি মিডিয়ার বন্ধুদের বলতে চাই যে বিষয়টি মদ দুর্নীতি সম্পর্কে। আর, সিসোদিয়াকে এক নম্বর অভিযুক্ত করা হয়েছে। কেজরিওয়াল এবং মণীশ সিসোদিয়া সবকিছু নিয়ে কথা বলছেন কিন্তু, মদের দুর্নীতি নিয়ে তাঁরা চুপ।’

আরও পড়ুন- দিল্লি সরকারের আবগারি নীতি কেলেঙ্কারিটা কী, কেন সিসোদিয়ার বাড়িতে সিবিআই

সামনেই হিমাচল প্রদেশে বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনের কথা মাথায় রেখে ইতিমধ্যেই ঘুঁটি সাজানো শুরু করেছে আম আদমি পার্টি। এই ব্যাপারে তারা পঞ্জাব বিধানসভা নির্বাচনে দলের সাফল্যকেই জনসাধারণের মধ্যে তুলে ধরছে। পঞ্জাব এবং দিল্লি সরকারের জনমুখী নীতি এবং সাফল্যের কথাই প্রচার করছে।

তারই পালটা হিসেবে, হিমাচল প্রদেশের ভূমিপুত্র অনুরাগ ঠাকুরকে মদ নীতি ইস্যুতে কেজরিওয়ালের বিদ্ধ করতে এগিয়ে দিল বিজেপি। এমনটাই মনে করছেন আম আদমি পার্টি নেতৃত্ব। তবে, এভাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ব্যবহার করে আম আদমি পার্টিকে দমানো যাবে না-বলেই জানিয়ে দিয়েছেন আপ নেতারা।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Union minister anurag thakur calls arvind kejriwal kingpin