scorecardresearch

বড় খবর

মোদী ‘ভগবানের অবতার’, দাবি যোগীর মন্ত্রীর, অযথা রাজনীতিতে কেন, কটাক্ষ বিরোধীদের

প্রধানমন্ত্রী জনপ্রতিনিধি তাই অবতার বলেছেন, সাফাই ওই মন্ত্রীর। তাহলে শুধু মোদী কেন, বাকিদেরও অবতার বলুন। কটাক্ষের সুর বিরোধীদের গলায়।

মোদী ‘ভগবানের অবতার’, দাবি যোগীর মন্ত্রীর, অযথা রাজনীতিতে কেন, কটাক্ষ বিরোধীদের
মন্ত্রী গুলাব দেবী (বামদিকে)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘ভগবানের অবতার’ বলে এখন বিতর্কের শিরোনামে উত্তরপ্রদেশের মন্ত্রী গুলাব দেবী। তবে, তাঁর দিকে যতই সমালোচনার ঢেউ আসুক, যোগী সরকারের এই স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী পিছু হঠতে নারাজ। নিজের বক্তব্যে অটল থেকে গুলাব দেবীর ব্যাখ্যা, ‘মোদীজি যেমনটা মনে করেন তেমনটাই ঘটে’। আর, সেই কারণেই তিনি প্রধানমন্ত্রীকে ‘ভগবানের অবতার’ বলেছেন বলে নিজের বক্তব্যের সাফাইয়ে জানিয়েছেন গুলাব দেবী।

ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথা বলতে গিয়ে মন্ত্রী বলেন, ‘যব চাহতে হ্যায় ঘরোঁ মে পানি আয়ে, তো পিনে কা পানি চালা আতা হ্যায়। যব চাহতে হ্যায় গরিবন কে লিয়ে আবাস বনে, তো আবাস বনে লাগে হ্যায়। যবন চাহতে হ্যায়, গ্যাস কা কানেকশন মিলি, তো কানেকশন মিলনে লাগতা হ্যায়। শৌচালে মিলনে লাগে হ্যায় (তিনি যখন চান মানুষের ঘরে জল পৌঁছক, তখন জল পৌঁছতে শুরু করে। যখন চান গরিবরা ঘর পাক, তখন তাঁরা ঘর পেতে শুরু করে। যখন চায় মানুষ গ্যাস সংযোগ পাক, তখন গ্যাস সংযোগ পেতে শুরু হয়। টয়লেট তৈরি হতে শুরু করে)।’ আর, এই সব দেখে প্রধানমন্ত্রীকে তিনি ঈশ্বরের অবতার বলেছেন বলেই দাবি গুলাব দেবীর।

গুলাব দেবী চলতি মাসেই ২৬ অক্টোবর সম্বলে তাঁর নির্বাচনী এলাকা সফরে গিয়েছিলেন। সেখানেই তিনি মোদীকে ঈশ্বরের অবতার বলে দাবি করেন। একইসঙ্গে জানান যে মোদী চাইলে তিনি আজীবন প্রধানমন্ত্রী থাকতে পারেন। স্বভাবতই একজন জনসেবককে জনগণের কাজ করার জন্যই ভগবানের আসনে বসিয়ে দেওয়ার চেষ্টার বিরুদ্ধে প্রতিবাদ উঠেছে বিভিন্ন মহল থেকে।

আরও পড়ুন- সরকার ওল্টাচ্ছে ডিসেম্বরেই? শাসককে ধুয়ে দিয়ে এতদিনে স্পষ্ট উত্তর শুভেন্দুর

সমাজবাদী পার্টির সাংসদ শফিকুর রহমান বলেছেন, ‘প্রধানমন্ত্রী যদি সত্যিই ঈশ্বরের অবতার হন, তিনি রাজনীতিতে কী করছেন। মোদীর তাহলে পদত্যাগ করা উচিত। লোকেদের উচিত তাঁর কাছে গিয়ে নানা সমস্যা মেটানোর জন্য প্রার্থনা করা।’ সমাজবাদী পার্টির ওই নেতার অভিযোগ, গুলাব দেবী আসলে মোদীকে অবতারের আসনে বসিয়ে পদলেহনের যাবতীয় সীমা অতিক্রম করে গিয়েছেন।

বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠেছে, এটা কি গুলাব দেবীর নিজের মত? নাকি বিজেপি দলের মত? এই প্রসঙ্গে অবশ্য উত্তরপ্রদেশের ওই মন্ত্রী রীতিমতো রক্ষণাত্মক। তিনি বলেন, ‘এটা আমার ব্যক্তিগত বিশ্বাস। এনিয়ে কারও কোনও সমস্যা হওয়াই উচিত নয়। বিরোধীদের যেটা মনে হয়, তাঁরা সেটা বলবেন।’

এতেই না-থেমে গুলাম দেবীর সাফাই, ‘হিন্দু ধর্মে গাছ, গরু, গুরু, বাবা-মাকে ঈশ্বর রূপে দেখা হয়। তাহলে, দেশের রাজাকে ঈশ্বরের প্রতিনিধি হিসেবে দেখলে দোষ কী?’ বিরোধীদের পালটা বক্তব্য, ‘তাহলে অতীত থেকে এখনও পর্যন্ত যাঁরা জনপ্রতিনিধি, প্রত্যেককেই ভগবানের অবতার হিসেবে দেখা হোক।’ শুধু প্রধানমন্ত্রী মোদীকে ভগবানের অবতার বলে দাবি করে কী বার্তা দিতে চাইছেন যোগী সরকারের এই মন্ত্রী?

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Up minister explained why she said pm modi as god avatar