বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

সম্প্রীতি নষ্ট, কোভিড বিধি লঙ্ঘন! ওয়েসির বিরুদ্ধে একাধিক ধারায় মামলা উত্তর প্রদেশে

UP Poll 2022: প্রধানমন্ত্রী এবং ইউপির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অশালীন মন্তব্যের দায়েও অভিযুক্ত মিম প্রধান।

UP Poll, UP Police, Owaisi
উত্তর প্রদেশের ভোটে ১০০টি আসনে লড়বে তাঁর দল।

UP Poll 2022: সম্প্রীতি নষ্ট, কোভিড বিধি লঙ্ঘনের দায়ে সাংসদ আসাউদ্দিন ওয়েসির বিরুদ্ধে মামলা দায়ের করল উত্তর প্রদেশ পুলিশ। প্রধানমন্ত্রী এবং ইউপির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অশালীন মন্তব্যের দায়েও অভিযুক্ত মিম প্রধান। বৃহস্পতিবার উত্তর প্রদেশে বারাবাঁকিতে জনসভা করেন ওয়েসি। তারপর সেদিন সন্ধ্যায় বারাবাঁকি সিটি পুলিশ তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে।

জেলা পুলিশ সুপার যমুনা প্রসাদ বলেছেন, ‘মাস্ক এবং সামাজিক দুরত্ববিধি লঙ্ঘন এবং কোভিড বিধি উপেক্ষা করে বড় জমায়েত করার দায়েও ওয়েসির বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।‘ এসপির অভিযোগ, ‘জমায়েতে হায়দরাবাদের সাংসদ বলেছেন ১০০ বছরের পুরনো রাম সানেহি ঘাট মসজিদ জেলা প্রশাসন সরিয়ে দিয়েছে। তার ধ্বংসস্তুপও সরিয়ে ফেলা হয়েছে। যদিও এই দাবির কোনও সত্যতা নেই।‘ এই মন্তব্য করে তিনি বিশেষ এক সম্প্রদায়ের আবেগে আঘাত হেনেছে। যাতে সম্প্রীতি নষ্ট হয়েছে। এমনকি রাজ্যের মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও অশালীন মন্তব্য করেছেন ওই সাংসদ।

আগামি বছরের ইউপি বিধানসভা ভোটকে পাখির চোখ করে তিন দিনের উত্তর প্রদেশ সফরে আসাউদ্দিন ওয়েসি। সেই রাজ্যে ১০০টি আসনে লড়বে তার দল মিম। সেই প্রাক-নির্বাচনী প্রচার সভায় অংশ নিয়ে হায়দরাবাদের সাংসদ বলেন, ‘ক্ষমতায় আসার পর থেকেই দেশকে হিন্দু রাষ্ট্র তৈরি করতে উঠেপড়ে লেগেছে প্রধানমন্ত্রী। পাশাপাশি পুরোদমে চলছে ধর্মনিরপেক্ষতা ভাঙার প্রক্রিয়া। এমন  অভিযোগও করেন মিম প্রধান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Up police booked asauddin owaisi for alleged violation of harmony and covid norms politics

Next Story
ভবানীপুর উপনির্বাচন: মনোনয়ন জমা তৃণমূল সুপ্রিমোরMamata Banerjee, Bhabanipur bypoll, মনোনয়ন জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com