এনডিএ-র ভেতরেই অনেকে চাননা, মোদী আবার প্রধানমন্ত্রী হোন, বললেন কেন্দ্রীয় মন্ত্রী

কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন দফতরের উপমন্ত্রী উপেন্দ্র কুশওয়াহা গত সপ্তাহেই বলেছিলেন, তাঁদের চাল আর যাদবদের দুধ মিলিয়ে যদি ক্ষীর রান্না করা যায়, স্বাদে জব্বর হবে তা।

By: Patna  Published: September 1, 2018, 3:22:46 PM

“এনডিএ (NDA) সরকারের ভেতরেই অনেকে চান না ২০১৯-এ নরেন্দ্র মোদীই আবার প্রধানমন্ত্রীর আসনে বসুন।” এমনটাই মনে করছেন বিজেপির সঙ্গে জোট বাঁধা রাষ্ট্রীয় লোক সমতা দলের প্রধান উপেন্দ্র কুশওয়াহা। সরাসরি কারোর নাম না করে কেন্দ্রীয় মন্ত্রী জানান, সরকারের মধ্যেই এমন অনেকে রয়েছেন, যাঁরা জোট দলের মধ্যে ঝামেলা সৃষ্টি করতে চান।

কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন দফতরের উপমন্ত্রী উপেন্দ্র কুশওয়াহা গত সপ্তাহেই বলেছিলেন, তাঁদের চাল আর যাদবদের দুধ মিলিয়ে যদি ক্ষীর রান্না করা যায়, স্বাদে জব্বর হবে তা। মন্ত্রীর এই মন্তব্য নতুন করে বিতর্ক উস্কে দিয়েছে। তাহলে কি রাষ্ট্রীয় লোক সমতা দল খুব শিগগির জোট বাঁধবে লালু প্রসাদ যাদবের সঙ্গে? খোলসা করে কিছু না বললেও, রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন তেমনটাই। মাসখানেক আগে কুশওয়াহা বলেছিলেন, ২০২০-র বিহার বিধানসভা নির্বাচনে বর্তমান মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের জায়গায় অন্য কেউ এলেই ভাল। যদিও মন্ত্রী নিজে এখনও শিকার করেননি “অন্য কেউ” বলতে তিনি যাদব কুলের কাউকে বুঝিয়েছেন কিনা।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামি ২৫ সেপ্টেম্বর থেকে ‘পয়গাম-এ-ক্ষীর’ প্রকল্প চালু করছেন উপেন্দ্র কুশওয়াহা। সামাজিক ঐক্যের কথা মাথায় রেখেই এমন প্রকল্প, জানিয়েছেন তিনি।

অবশ্য যে যাই চাক না কেন, উপেন্দ্র কুশওয়াহা যে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীকেই চান, সেটি বেশ জোর দিয়েই জানিয়েছেন তিনি। শোনা গিয়েছিল, ২০১৯-এর লোকসভা নির্বাচনে মাত্র দুটি আসন দেওয়া হবে রাষ্ট্রীয় লোক সমতা দলকে। সে কথা অস্বীকার করে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, এখন পর্যন্ত এই নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Upendra kushwaha says some in nda alliance dont want narendra modi as pm again

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং