বড় খবর

নির্বাচনের মুখে উত্তরপ্রদেশে বিজেপির বড় ধাক্কা, করোনায় আক্রান্ত হেভিওয়েট সাংসদ

এদিন নির্বাচন কমিশনের কাছে তাঁর আর্জি, বুস্টার ডোজের বন্দোবস্ত দ্রুত করা হোক প্রার্থী এবং রাজনৈতিক নেতা-কর্মীদের জন্য।

ফাইল ছবি

উত্তরপ্রদেশ নির্বাচনের আগেই বড় ধাক্কা বিজেপির। করোনায় আক্রান্ত সাংসদ বরুণ গান্ধি। রবিবার প্রচার চলাকালীনই জানতে পারেন তিনি কোভিড পজিটিভ। তার জেরে এদিন নির্বাচন কমিশনের কাছে তাঁর আর্জি, বুস্টার ডোজের বন্দোবস্ত দ্রুত করা হোক প্রার্থী এবং রাজনৈতিক নেতা-কর্মীদের জন্য।

পদ্মশিবিরের সাংসদ এদিন টুইট করে জানান, “পিলভিটে তিন দিন ধরে রয়েছি। আমি কোভিড পজিটভ, সঙ্গে ভারী উপসর্গ রয়েছে।” তিনি আরও বলেছেন, করোনার তৃতীয় ঢেউয়ের মধ্যেই নির্বাচনী প্রচার চলছে। তাঁর দাবি, “নির্বাচন কমিশন যেন সতর্কতামূলক ডোজের বন্দোবস্ত করে প্রার্থী এবং রাজনৈতিক কর্মীদের জন্য।”

উল্লেখ্য, তৃতীয় ঢেউয়ে গান্ধি পরিবারের সদস্য প্রথম কোনও নেতা নন যিনি করোনায় আক্রান্ত হলেন। চলতি মাসের শুরুতেই আক্রান্ত হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনিও পাঞ্জাব, উত্তরাখণ্ড এবং উত্তরপ্রদেশে প্রচারে ব্যস্ত ছিলেন।

এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পওয়ার এবং স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই জানান, তাঁরা কোভিড পজিটিভ। পাওয়ার এবং রাই নিজেদের আইসোলেট করেছেন, এবং তাঁদের সংস্পর্শে যাঁরাই এসেছেন তাঁদের টেস্ট করানোর অনুরোধ করেছেন।

আরও পড়ুন সাড়ে সাতশোর বেশি চিকিৎসকের করোনা, স্বাস্থ্য পরিষেবা শিকেয় উঠতে পারে দিল্লিতে

এই পরিস্থিতিতে গতকালই উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে কমিশন। ১০ ফেব্রুয়ারি থেকে নির্বাচন শুরু হয়ে ফল ঘোষণা ১০ মার্চ। করোনার তৃতীয় ঢেউয়ের মধ্যে মাসব্যাপী নির্বাচনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেক বিশেষজ্ঞ। এবার করোনায় আক্রান্ত হয়ে কমিশনের কাছে বুস্টার ডোজের আবেদন করলেন বরুণ গান্ধি।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Varun gandhi tests positive for covid

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com