‘মোটা’ বলায় কমিশনের দ্বারস্থ ‘অপমানিত’ বসুন্ধরা

‘‘এ ধরনের ভাষা সম্পর্কে নির্বাচন কমিশনের অবগত থাকা জরুরি। আমি আসলে খুব অপমানিত বোধ করেছি। আমার মনে হয় সকল মহিলাকে অপমান করা হয়েছে।’’

By: Jaipur  Dec 7, 2018, 2:13:59 PM

তাঁকে ‘মোটা’ বলায় বেজায় চটলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা সিং রাজে। শুধু চটলেনই না, ‘মোটা’ বলায় তিনি বেশ ‘অপমানিত’ হয়েছেন বলে সরব হলেন বসুন্ধরা। এতেই শেষ নয়, যিনি তাঁকে ‘মোটা’ বলেছিলেন, সেই শরদ যাদবের বিরুদ্ধে নালিশ জানাতে এবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী। এহেন মন্তব্যের জন্য প্রাক্তন জেডিইউ নেতার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হোক, এমন আর্জিই নির্বাচন কমিশনের কাছে রেখেছেন বসুন্ধরা। সে রাজ্যে বিধানসভা ভোটগ্রহণের মধ্যেই এহেন বাক্যবাণ নিয়ে জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে।

কী বলেছিলেন শরদ যাদব? ‘‘বসুন্ধরাকে বিশ্রাম দিন, বড়ই ক্লান্ত হয়ে পড়েছেন…মোটা হয়ে গিয়েছেন…আগে তিনি রোগা ছিলেন…মধ্যপ্রদেশের মেয়ে উনি, ওঁকে বিশ্রাম নিতে বলুন’’, একথাই বলেছেন শরদ যাদব। একটি ভিডিওতে যাদবের এই মন্তব্য ঘুরছে সোশাল মিডিয়াতেও।

আরও পড়ুন, ‘মোটা’ হয়ে পড়া বসুন্ধরা রাজেকে ‘বিশ্রাম’ দিতে বললেন শরদ যাদব

শুক্রবার এ প্রসঙ্গে সংবাদসংস্থা এএনআই-কে বসুন্ধরা বলেন, ‘‘এ ধরনের ভাষা সম্পর্কে নির্বাচন কমিশনের অবগত থাকা জরুরি। আমি আসলে খুব অপমানিত বোধ করেছি। আমার মনে হয় সকল মহিলাকে অপমান করা হয়েছে।’’

প্রাক্তন জেডিইউ নেতার এহেন মন্তব্যের সমালোচনা করেছে বিজেপিও। এমন মন্তব্যের জন্য শরদ যাদবের ক্ষমা চাওয়া উচিত বলেও সরব হয়েছে বিজেপি নেতৃত্ব। এ প্রসঙ্গে বিজেপি নেতা জ্যোতি কিরণ শুক্লা বলেছেন যে, এ ধরনের মন্তব্যে রাজস্থানের মহিলাদের অপমান করা হয়েছে। খুব আপত্তিকর কথা এটা। তিনি আরও বলেছেন যে, এটা খুব দুর্ভাগ্যের যে, একজন বর্ষীয়ান নেতার মুখ থেকে এ ধরনের কথা শুনতে হচ্ছে।

উল্লেখ্য, আজ রাজস্থানের ১৯৯টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। বহুজন সমাজ পার্টির প্রার্থী লক্ষ্মণ সিংয়ের মৃত্যুর জেরে আলওয়ার জেলার রামগড় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রয়েছে। রাজস্থানে নিজের গদি বসুন্ধরা ধরে রাখতে পারবেন কিনা, তা জানা যাবে আগামী ১১ ডিসেম্বর।

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: Vasundhara Raje: ‘মোটা’ বলায় কমিশনের দ্বারস্থ ‘অপমানিত’ বসুন্ধরা

Advertisement