#MeTooUrbanNaxal কারা, তালিকা বানাতে চেয়ে বিপাকে বিবেক অগ্নিহোত্রী

অল্টনিউজের প্রতিষ্ঠাতা প্রতীক সিনহা টুইটারে #MeTooUrbanNaxal ট্রেন্ড শুরু করেন। কারা এরকম করছেন, তার তালিকা বানাতে চেয়েছিলেন বিবেক অগ্নিহোত্রী।

By: New Delhi  August 29, 2018, 5:36:12 PM

চলচ্চিত্র পরিচালক বিবেক অগ্নিহোত্রীর সঙ্গে অনেকেই পরিচিত, যত না তাঁর সিনেমার জন্য, তার চেয়ে বেশি অন্যবিধ কারণে। এবারও সেই বিবেক অগ্নিহোত্রী সংবাদ শিরোনামে চলে এসেছেন।

এলগার পরিষদ কাণ্ডে ‘শহুরে নকশাল’ অভিযোগে বামপন্থী বুদ্ধিজীবীদের গ্রেফতারি নিয়ে জনমানসে ক্ষোভ দেখা দিয়েছে। তবে তা যে একমাত্র বাস্তবতা নয়, তাও ধরা পড়তে শুরু করেছে। পুলিশের ভূমিকায় বেজায় খুশিও হয়েছেন কেউ কেউ। বিবেক অগ্নিহোত্রী যে দ্বিতীয় দলে পড়ছেন, তা বিন্দুমাত্র গোপন না করার চেষ্টা করে, আরও একধাপ এগিয়ে গেছেন তিনি। তাঁর বক্তব্য, যাঁরা এ ধৃত বুদ্ধিজীবীদের পাশে দাঁড়াচ্ছেন, তাঁদের নামের তালিকা করতে চান তিনি। এ ব্যাপারে অন্যদের সাহায্য চেয়ে টুইট করেছেন এই চিত্র পরিচালক।

এর আগে অল্টনিউজের প্রতিষ্ঠাতা প্রতীক সিনহা টুইটারে #MeTooUrbanNaxal ট্রেন্ড শুরু করেন।

এই ট্রেন্ডের পাল্টা হিসেবে বিবেক অগ্নিহোত্রী যা শুরু করেছিলেন, সে ব্যাপারটা ঠিক তাঁর পক্ষে যায়নি। বেশ কিছুটা হাস্যাস্পদই প্রতিপন্ন হয়েছেন বিবেক।

এরপর #MeTooUrbanNaxal ভারতে টুইটারে দ্বিতীয় ট্রেন্ডিং হয়ে ওঠে। বহু মানুষ নিজেদের টুইটার হ্যান্ডেলে #MeTooUrbanNaxal লিখতে থাকেন। বিবেক বিরোধিতায় সোচ্চার হন অনেকেই।

ঐতিহাসিক রোমিলা থাপার সহ বেশ কয়েকজন এই গ্রেফতারির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। এ ব্যাপারে নিজেদের দুশ্চিন্তার কথা ব্যক্ত করেছে জাতীয় মানবাধিকার কমিশনও।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Vivek agnihotri metoourbannaxal list

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X