scorecardresearch

প্রয়াত সাধন পাণ্ডে, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, শোকবার্তা রাজ্যপালের

মুম্বইয়ের হাসপাতালে ভর্তি ছিলেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে রবিবার সকালে তাঁর জীবনাবসান হয়।

প্রয়াত সাধন পাণ্ডে, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, শোকবার্তা রাজ্যপালের
রবিবার সকালে মুম্বইয়ের হাসপাতালে জীবনাবসান মন্ত্রী সাধন পাণ্ডের।

প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। শেষমেশ রবিবার সকালে মুম্বইয়ের হাসপাতালে মৃত্যু মানিকতলার বিধায়ক সাধন পাণ্ডের। রজ্য মন্ত্রিসভায় তাঁর সহকর্মী সাধন পাণ্ডের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন রাজ্যের ক্রেতা সুরক্ষা দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী সাধন পাণ্ডে। ফুসফুসের সংক্রমণে কাবু হয়ে গত বছরের জুলাই মাসে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় সাধন পাণ্ডেকে। সেই সময় একটানা বেশ কিছুদিন ভেন্টিলেশনে রাখা হয়েছিল সাধন পাণ্ডেকে। পরে চিকিৎসকদের পরামর্শে তাঁকে মুম্বইয়ে নিয়ে যাওয়া হয়েছিল। আজ সকালে মুম্বইয়ের হাসপাতালেই প্রয়াত হয়েছেন রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে। ৭১ বছর বয়সে জীবনাবসান বর্ষীয়ান এই রাজনীতিবিদের।

সাধন পাণ্ডের প্রয়াণে শোকাহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি এদিন লিখেছেন, ”আমাদের সিনিয়র সহকর্মী, দলের নেতা এবং ক্যাবিনেট মন্ত্রী সাধন পাণ্ডে আজ সকালে মুম্বইয়ে প্রয়াত গেছেন। দীর্ঘদিন ধরে একটি দুর্দান্ত সম্পর্ক ছিল আমাদের মধ্যে। তাঁর প্রয়াণে আমি গভীরভাবে ব্যথিত। তাঁর পরিবার, বন্ধুবান্ধব, অনুগামীদের প্রতি আমার আন্তরিক সমবেদনা।”

রাজ্যের ক্রেতা সুরক্ষা মন্ত্রীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। শোকবার্তায় ধনকড় এদিন লিখেছেন, ”দুঃখের খবর- আজ সকালে মুম্বইয়ে সিনিয়র ক্যাবিনেট মন্ত্রী সাধন পাণ্ডের মৃত্যু গভীর বেদনাদায়ক। রাজনীতির বাইরেও তাঁর সঙ্গে চমৎকার সম্পর্ক ও ব্যক্তিগত সখ্যতা ভাগাভাগি করে নিয়েছি। তাঁর পরিবার, বন্ধুবান্ধব ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা রইল। ওম শান্তি ওম।”

সাধন পাণ্ডের মৃত্যুতে শোকপ্রকাশ করে টুইট করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। টুইটে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক লিখেছেন, ”পশ্চিমবঙ্গের মন্ত্রী শ্রী সাধন পাণ্ডের মৃত্যুতে শোকাহত। তাঁর শোকসন্তপ্ত পরিবার, বন্ধু এবং অনুরাগীদের আমার সমবেদনা রইল। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি। ওম শান্তি।”

আরও পড়ুন- রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ৩০০-র নীচে, কমল মৃত্যুও

উল্লেখ্য, ২০১১ সাল পর্যন্ত পাঁচবার কলকাতার বড়তলা কেন্দ্রের বিধায়ক ছিলেন সাধন পাণ্ডে। তবে ২০১১ সাল থেকে তিনি মানিকতলা কেন্দ্রের বিধায়ক হন। রাজনৈতিক কর্মকাণ্ড ছাড়াও বিভিন্ন উন্নয়ন ও সমাজসেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন এই রাজনীতিবিদ।

তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই সাধন পাণ্ডের শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছিল। মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি ছিলেন সাধনবাবু। রবিবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, রবিবার বিকেলেই সাধন পাণ্ডের মরদেহ কলকাতায় আনা হবে। রবিবার তাঁর দেহ রাখা থাকবে পিস হেভেনে। সম্ভবত সোমবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Wb minister sadhan pandey passes away cm mamata banerjee express her condolence