We have shown BJP seats can be reduced, says SP chief Akhilesh Yadav Politics: 'BJP-র সিট যে কমানো যেতে পারে তা আমরাই দেখিয়েছি', টুইট অখিলেশের | Indian Express Bangla

‘BJP-র সিট যে কমানো যেতে পারে তা আমরাই দেখিয়েছি’, টুইট অখিলেশের

২০১৭-এর তুলনায় ২০২২-এ ভোট বেড়েছে সপা-র। মাইনপুরীর কারহাল থেকে ৬০ হাজারের বেশি ভোটে জিতেছেন অখিলেশ।

‘BJP-র সিট যে কমানো যেতে পারে তা আমরাই দেখিয়েছি’, টুইট অখিলেশের
একা লড়ে ২০১৭-এর চেয়ে ২০২২-এর নির্বাচনে ভোট বেড়েছে সপা-র।

”আমরা দেখিয়েছি বিজেপির আসন কমানো যেতে পারে। বিজেপির এই পতন অবিরাম অব্যাহত থাকবে।” শুক্রবার সকালে টুইটে এমনই লিখেছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব।

পাঁচ রাজ্যের চারটিতেই বাজিমাত গেরুয়া শিবিরের। বাইশের বিধানসভা ভোটে উত্তর প্রদেশে ফের একবার বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরেছে বিজেপি। তবে ২০১৭-এর তুলনায় উত্তর প্রদেশে বিজেপির আসন সংখ্যা কমেছে। ২০১৭-এর বিধানসভা ভোটে উত্তর প্রদেশে ৩১২ আসনে জয় পেয়েছিলেন পদ্ম প্রার্থীরা। তবে ২০২২-এর নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেলেও আসন সংখ্যা কমেছে পদ্ম শিবিরের।

বাইশের ভোটে গেরুয়া দলের আসন সংখ্যা কমা নিয়ে এদিন টুইটে সপা নেতা অখিলেশ যাদব লিখেছেন, ”আমরা দেখিয়েছি যে বিজেপির আসন কমানো যেতে পারে। বিজেপির এই পতন অবিরাম অব্যাহত থাকবে।” উল্লেখ্য, এবারের ভোটে বিজেপির সঙ্গে বেশ কিছু আসনে জোর টক্কর দিয়েছে সমাজবাদী পার্টি। ২০১৭-এর তুলনায় ২০২২-এ ভোট বেড়েছে সপা-র।

আরও পড়ুন- ‘জিত কা চৌকা’ পালনে মোদীর পাশে নাড্ডা, শাহ কোথায় প্রশ্নে জন্ম জল্পনার

২০১৭-এর বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টি কংগ্রেসের সঙ্গে জোট করেছিল। গতবার সপা-র ঝুলিতে গিয়েছিল ২১.২৮ শতাংশ ভোট। একইসঙ্গে ৪৭টি আসনে জয় পেয়েছিলেন সমাজবাদী পার্টির প্রার্থীরা। তবে এবার এককভাবে লড়ে বেশি সাফল্য এসেছে ঝুলিতে। উত্তর প্রদেশের ৩২ শতাংশ মানুষের সমর্থন পেয়েছেন সপা প্রার্থীরা। একইসঙ্গে জয় এসেছে ১১১ আসনে।

সমাজবাদী পার্টির উপর মানুষের ভরসা বৃদ্ধিতে কৃতজ্ঞতা জানিয়েছেন অখিলেশ। তিনি টুইটে লিখেছেন, ”আমাদের আসন আড়াই গুণ এবং ভোটের শতাংশ দেড় গুণ বৃদ্ধি করার জন্য উত্তর প্রদেশের জনগণকে আন্তরিক ধন্যবাদ। অর্ধেকেরও বেশি বিভ্রান্তি মুছে ফেলা হয়েছে। বাকিটাও কয়েক দিনের মধ্যেই ঘটবে। জনস্বার্থে সংগ্রাম জয়ী হবে!” দল রাজ্যে ক্ষমতায় না এলেও সপা নেতা অখিলেশ যাদব মাইনপুরীর কারহাল আসন থেকে ৬০ হাজারেরও বেশি ভোটে জিতেছেন।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: We have shown bjp seats can be reduced says sp chief akhilesh yadav

Next Story
‘জিত কা চৌকা’ পালনে মোদীর পাশে নাড্ডা, শাহ কোথায় প্রশ্নে জন্ম জল্পনার