scorecardresearch

বড় খবর

ভাঙন রুখতে মরিয়া বঙ্গ BJP, নাড্ডার সফরের আগে জরুরি বৈঠক

আগামী ৭ ও ৮ জুন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বঙ্গ সফর।

bjp have choose some bengal leaders for tripura by election campaign
এবার ত্রিপুরার উপ নির্বাচনে বিজেপি প্রার্থীদের সমর্থনে প্রচারে যাচ্ছেন বাংলার পদ্ম নেতারা।

নাড্ডা রাজ্যে আসার আগে প্রস্তুতি বৈঠক সেড়ে নিচ্ছে বিজেপি। নিউটাউনের বেসরকারি হোটেলে দলের জেলার বিভিন্ন স্তরের পদাধিকারীদের নিয়ে জরুরি বৈঠক। সংগঠনের হাল-হকিকত ঠিক কোন জায়গায় দাঁড়িয়ে সরাসরি জেলার নেতাদের কাছ থেকেই বুঝে নেওয়ার চেষ্টা সুকান্ত, শুভেন্দুদের। নতুন করে কোনও নেতা কী পা বাড়িয়ে জোড়াফুলে?

এই মুহূর্তে ভাঙন-কোন্দলে জেরবার বঙ্গ বিজেপি। দল ছাড়ছেন একের পর এক নেতা, কর্মী। দলের ভাঙনে রাজ্য নেতৃত্বকেই কাঠগড়ায় তুলে সোচ্চার হচ্ছেন নেতাদের একাংশ। এই আবহে এবার রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। জুনের ৭ ও ৮ নাড্ডার বঙ্গ সফর।

দলের বিধায়ক, সাংসদদের সঙ্গে আলাদা করে বৈঠক করবেন তিনি। দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি নিয়েও বেশ কয়েকটি বৈঠক করার কথা রয়েছে নাড্ডার। বাংলায় দলের নতুন রাজ্য ইউনিটের প্রথম ওয়ার্কিং কমিটির বৈঠকেও সভাপতিত্ব করবেন বিজেপির এই শীর্ষ নেতা।

আরও পড়ুন- ভাঙন-কোন্দলে জেরবার বঙ্গ বিজেপি, হাল ধরতে আসছেন নাড্ডা

জেপি নাড্ডা রাজ্যে আসার আগে বাংলা জুড়ে দলের বিভিন্ন স্তরের পদাধিকারীদের নিয়ে বৈঠকে বিজেপির রাজ্য নেতৃত্ব। নাড্ডা আসার আগে নতুন করে ভাঙন রুখতে কোমর বেঁধে ময়দানে বিজেপির রাজ্য নেতারা। মান-অভিমান ভুলে একত্রে লড়াইয়ের বার্তা নেতৃত্বের।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিজেপির এদিনের এই বৈঠক রাজনৈতিক দিক থেকেও বেশ তাৎপর্যপূর্ণ। একের পর এক নেতা দল ছাড়ায় ঘোর অস্বস্তিতে বিজেপির বঙ্গ ব্রিগেড। এক্ষেত্রে রাজ্য নেতৃত্বের কাজ নিয়েই প্রশ্ন তুলছেন দলের একাংশের নেতা। নাড্ডার সফরের আগে নতুন করে যাতে ভাঙন তৈরি না হয় সেব্যাপারেই চেষ্টায় কোনও খামতি রাখতে চাইছেন না সুকান্ত, শুভেন্দুরা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: West bengal bjp is trying to prevent rupture in party hold meeting at newtown hotel