scorecardresearch

বড় খবর

বাংলাজুড়ে পথে নামছে ‘গান্ধী সংকল্প’বদ্ধ বিজেপি

জানা যাচ্ছে, ১৫ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত টানা ১০ দিন ব্যাপী এই যাত্রা চলবে। এই যাত্রার মাধ্যমেই রাজ্যের মানুষের কাছে ‘জাতির জনক’-এর আদর্শ পৌঁছে দিতে চায় ভারতীয় জনতা পার্টি।

dilip ghosh, দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ।ফাইল ছবি।

মহাত্মা গান্ধীর দেড়শতম জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ১৫ অক্টোবর থেকে রাজ্যের ৪২টি কেন্দ্রে ‘গান্ধী সংকল্প যাত্রার’ সূচনা করতে চলেছে রাজ্য বিজেপি। জানা যাচ্ছে, ১৫ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত টানা ১০ দিন ব্যাপী এই যাত্রা চলবে। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের কথায়, এই যাত্রার মাধ্যমেই রাজ্যের মানুষের কাছে ‘জাতির জনক’-এর আদর্শ পৌঁছে দিতে চায় ভারতীয় জনতা পার্টি।

আরও পড়ুন- জিয়াগঞ্জের হত্যাকাণ্ডে গ্রেফতার শূন্য, পথে গেরুয়া শিবির

রাজ্য বিজেপির এই কর্মসূচী প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেসকে দিলীপ ঘোষ বলেন, “এই বছর আমরা মহাত্মা গান্ধীর দেড়শতম জন্মবার্ষিকী পালন করছি। সেই উপল্লক্ষে আমরা রাজ্য জুড়ে ১৫০ কিলোমিটার যাত্রা করব। প্রতিদিন আমাদের নেতা-কর্মীরা ১৫ কিলোমিটার পথ হাঁটবেন। এই গান্ধী সংকল্প যাত্রা ১৫ অক্টোবর থেকে শুরু হয়ে ১০ দিন অব্যাহত থাকবে। এই যাত্রার মাধ্যমে আমরা বাংলার সমস্ত লোকসভা কেন্দ্রগুলিতে যাব। গান্ধী সংকল্প যাত্রার উদ্দেশ্য হল রাজ্যের মানুষকে গান্ধীজির আদর্শ সম্পর্কে সচেতন করে তোলা।”

আরও পড়ুন- অসুস্থ বাবুল সুপ্রিয়, ক্যালিফোর্নিয়ার হাসপাতালে চলছে চিকিৎসা

তবে বিজেপির এই গান্ধী সংকল্প যাত্রাকে অবশ্য কটাক্ষ করতে ছাড়েনি কংগ্রেস। তাঁদের মত, এখন গান্ধী আদর্শকে ভিত্তি করেই জনসাধারণের কাছে পৌঁছতে চাইছে বিজেপি। কংগ্রেস নেতা ঋজু ঘোষাল বলেন, “আমাদের স্বাধীনতা আন্দোলনে যাদের কোন অবদান নেই এখন তাঁরাই দেশের স্বাধীনতা আন্দোলনের পিছনে সবচেয়ে বড় যে শক্তি তাঁকে অবলম্বন করতে চাইছে। তবে গান্ধীর আদর্শকে নিয়ে তাঁদের পথ চলায় আমি অবাক হচ্ছি না। কারণ তাঁদের দলে এমন কেউ নেই যাকে অনুসরণ করা যায়। আর এটাও দেখার মতো যে, মহাত্মা গান্ধী এখনও সব দলের জন্যই প্রাসঙ্গিক।”

 

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: West bengal bjp to take out 10 day statewide gandhi sankalp rally