scorecardresearch

বড় খবর

রাজ্যপাল বিজেপির লোক: মমতা

এক প্রশ্নের জবাব দিতে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়কে আক্রমণ করে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মমতা বলেন, “রাজ্যপাল নিয়ে কোনও উত্তর দেব না। হি ইস এ বিজেপি পার্টি ম্যান।”

tmc, mamata banerjee,
বৃহস্পতিবার তৃণমূল ভবনে মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

রাজ্যপালকে বিজেপির লোক বললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তৃণমূল ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাব এড়াতে গিয়ে একথা বলেন তৃণমূল নেত্রী। এর ফলে রাজ্যপাল-রাজ্য বিতর্ক নতুন মাত্রা পেল বলে মনে করছে রাজনৈতিক মহল।

বৃহস্পতিবার তৃণমূল ভবনে দলের কোর কমিটির বর্ধিত বৈঠকে বিধায়ক ও সাংসদদের সঙ্গে মিলিত হন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। তখন এক প্রশ্নের জবাব দিতে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়কে আক্রমণ করে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মমতা বলেন, “রাজ্যপাল নিয়ে কোনও উত্তর দেব না। হি ইস এ বিজেপি পার্টি ম্যান।”

আরও পড়ুন- বাংলা জুড়ে এনআরসি বিরোধী আন্দোলনে মমতা

এ রাজ্যে রাজ্যপাল হিসাবে কাজ শুরু করার পর থেকে রাজ্যের সঙ্গে সংঘাত চলছে রাজ্যপাল জগদীপ ধনকড়ের। শুরুতে যাদবপুরে বাবুল সুপ্রিয়কাণ্ডে নিজেকে জড়িয়েছেন রাজ্যপাল। কেন্দ্রীয়মন্ত্রীকে নিজে গিয়ে গাড়িতে করে ‘উদ্ধার’ করে নিয়ে এসেছিলেন তিনি। এরপর তিনি অভিযোগ করেছেন, রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে তাঁকে আমন্ত্রণ জানিয়েও অপমান করা হয়েছে। একাধিক প্রশাসনিক বৈঠক ডেকেও বিতর্কে জড়িয়েছেন তিনি। এদিন ফের রাজ্যের মানুষের স্বাস্থ্য পরিষেবার বেহাল দশা নিয়েও তোপ দেগেছেন রাজ্যপাল। কেন্দ্রীয় সরকারের চালু করা প্রকল্প আয়ুষ্মান ভারত এ রাজ্যে চালু হচ্ছে না বলেও উষ্মা প্রকাশ করেছেন ধনকড়। একাধিক ক্ষেত্রে তৃণমূল কংগ্রেস কড়া জবাবও দিয়েছে রাজ্যপালকে। এর আগেও তৃণমূল অভিযোগ করেছে, রাজভবন বিজেপির দলীয় কার্যালয়ে পরিণত হয়েছে বলে। তবে, সর্ব ক্ষেত্রেই চুপ ছিলেন মমতা। এবার সেই তিনিই প্রকাশ্যে নীরবতা ভঙ্গ করলেন।

আরও পড়ুন- ২৮ নভেম্বরের পর বিজেপিতে যোগের হিড়িক পড়বে, দাবি মুকুলের

এত বিতর্কের পর রাজ্যপাল কালীপুজোর দিন মুখ্য়মন্ত্রীর কালীঘাটের বাড়িতে গিয়েছিলেন। তিনি ভাইফোঁটার কথা বলায় মুখ্যমন্ত্রী কালীপুজোতে রাজ্যপালকে আমন্ত্রণ জানিয়েছিলেন। এসব দেখ মনে হয়েছিল, রাজভবন-নবান্নের দ্বৈরথ বোধ হয় মিটতে পারে। কিন্তু, এদিন মুখ্যমন্ত্রীর মন্তব্য ফের রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর মধ্য়ে বিরোধ বেআব্রু করে দিল বলেই মনে করছে রাজনীতির কারবারিরা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: West bengal chief minister mamata banerjee governor jagdeep dhankhar