scorecardresearch

বড় খবর

কলকাতার রাজপথে ‘লং মার্চ’, অচল হতে পারে শহর

এনআরসি-সহ একাধিক ইস্যুতে প্রতিবাদ জানিয়ে গত ৩০ নভেম্বর চিত্তরঞ্জন থেকে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকে লং মার্চ শুরু হয়।

কলকাতার রাজপথে ‘লং মার্চ’, অচল হতে পারে শহর
কলকাতার পথে লং মার্চ। নিজস্ব ছবি

নাগরিকত্ব সংশোধনী বিল ঘিরে যখন উত্তাল গোটা দেশ, ঠিক সেই আবহে এনআরসি-সহ একাধিক ইস্যুতে মোদী সরকারের বিরুদ্ধে আজ আওয়াজ তুলতে কলকাতার রাজপথে পা মেলাতে আসছে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি। চিত্তরঞ্জন থেকে ১২ দিনে প্রায় ২৮৩ কিমি পথ পেরিয়ে আজই ‘লং মার্চ’ পৌঁছোচ্ছে কলকাতায়। এই পদযাত্রায় অংশ নিয়েছে বাম ও কংগ্রেসের বিভিন্ন সংগঠন।

মঙ্গলবার রাতেই ‘লং মার্চ’ হাওড়ায় ঢুকেছে। আজ এই পদযাত্রা যাবে ধর্মতলার দিকে। সেখানে রানি রাসমণি অ্যাভিনিউয়ে সমাবেশ হওয়ার কথা। মনে করা হচ্ছে, লং মার্চের জেরে আজ অচল হতে পারে কলকাতার রাজপথ।

আরও পড়ুন: নিজের দলের সমালোচনা করে মমতার অবস্থানকেই সমর্থন, বদলাচ্ছে পিকের রাজনৈতিক কেরিয়ার?

long march, লং মার্চ, লং মার্চের খবর, কলকাতায় লং মার্চ, long march news, long march in kolkata, বাংলায় লং মার্চ, পশ্চিমবঙ্গে লং মার্চ, long march west bengal, west bengal long march, left, সিটু, বাম, কংগ্রেস, citu, left, congress, modi govt, মোদী সরকার, nrc, এনআরসি, ক্যাব, cab, পদযাত্রা, মিছিল
কলকাতার দিকে এগোচ্ছে লং মার্চ। নিজস্ব ছবি।

উল্লেখ্য, রাষ্ট্রায়ত্ত সংস্থা বাঁচানো, কর্মসংস্থান, এনআরসি-র মতো বিভিন্ন ইস্যুতে প্রতিবাদ জানিয়ে গত ৩০ নভেম্বর চিত্তরঞ্জন থেকে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকে লং মার্চ শুরু হয়। কলকাতায় লং মার্চ ঢুকলে, তার সঙ্গে আরও কয়েকটি পদযাত্রা একত্রিত হবে বলে খবর। কলকাতার আশপাশ থেকে বিভিন্ন মিছিল লং মার্চে শামিল হয়ে ধর্মতলার দিকে এগোবে বলে জানা যাচ্ছে।

লং মার্চ ঘিরে কলকাতায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৎপর থাকছে কলকাতা পুলিশও। সূত্র মারফৎ এমনটাই জানা যাচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: West bengal long march kolkata live updates citu left congress nrc modi govt