scorecardresearch

বড় খবর

‘কোনও চামচা নয়, পঞ্জাব চালাবে জনগণ’, AAP-র মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হয়েই সরব ভগবন্ত মান

Punajb Poll 2022: ‘আমার ঘাড়ে দু’টি দায়িত্ব বর্তালো। আমাকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে শুধু দল নয় বরং মানুষ নির্বাচিত করেছেন।’

Punajb Poll 2022: পঞ্জাবে সরকার গঠনে অনেক অধ্যাবসায় প্রয়োজন। আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হয়ে দলীয় কর্মীদের প্রতি এই বার্তা দিলেন ভগবন্ত মান। সরকার গঠনের পরে রাজ্যের খোলনলচে বদলে দেওয়ার আহ্বান জানান এই আপ নেতা। তাঁর মন্তব্য, ‘আপ সরকার গঠিত হলে পঞ্জাবের মানুষের হাতে শাসন ক্ষমতা থাকবে। কোনও চামচা সরকার চালাবেন না।‘

এদিন তিনি আপের নেতৃত্বকে ধন্যবাদ দিয়ে বলেন, ‘আমার ঘাড়ে দু’টি দায়িত্ব বর্তালো। আমাকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে শুধু দল নয় বরং মানুষ নির্বাচিত করেছেন। আগে মানুষ আমার কর্মকাণ্ড দেখে হাসতেন। এখন কাঁদেন এবং বলেন পঞ্জাবের পুরনো গৌরব ফিরিয়ে আনা হোক।‘ এই প্রসঙ্গে উল্লেখ্য, সক্রিয় রাজনীতির অংশ হওয়ার আগে কৌতুকশিল্পী হিসেবে জনপ্রিয় ছিলেন ভগবন্ত মান।

এদিকে, পঞ্জাবে আপ-এর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন? তা নির্বাচনের দায়িত্ব পঞ্চনদের তীরের রাজ্যের আম জনতার হাতেই তুলে দিয়েছিল আম আদমি পার্টি। ফোন, হোয়াটসঅ্যাপে টেলিভোটিংয়ের মাধ্যেম হওয়া ভোটাভুটিতে জিতলেন ভগবন্ত মানই। অর্থাৎ, আসন্ন ভোটে পাঞ্জাবে আম আদমি পার্টি জিতলে রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন প্রখ্যাত কমেডিয়ান-অভিনেতা তথা সাঙ্গরুরের সাংসদ এবং দলের রাজ্য সভাপতি ভগবন্ত মান। মঙ্গলবার এই ঘোষণা করেছেন আপের জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল।

এ দিন কেজরিওয়াল জানান, মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে টেলিভোটিংয়ে ৯৩ শতাংশ ভোট পেয়েছেন ৪৮ বছরের ভগবান্ত মান। হাসতে হাসতে দিল্লির মুখ্যমন্ত্রীর দাবি, বেশ কয়েকজন প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধু ও তাঁকেও মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে ভোট দিয়েছেন।

এই ঘোষণার পরই আবেগপ্রবণ হয়ে পড়েন ভগবন্ত মান, তিনি উঠে দাঁড়িয়ে কেজরিওয়ালকে জড়িয়ে ধরেন। তাঁকে চোখের জলও মুছতে দেখা যায়। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Will have to do lot more to form government in punjab aaps cm face tells to party workers national