‘মোদী কি আরেকটা নমস্তে ট্রাম্প করবেন?’ খোঁচা চিদাম্বরমের

ট্রাম্পের মন্তব্য়কে তুরুপের তাস বানিয়ে এবার মোদীকে খোঁচা দিলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা পি চিদাম্বরম।

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: October 1, 2020, 05:24:11 PM

তাঁরা একে অপরকে বন্ধু বলেই ডাকেন। বিভিন্ন সময়েই একে অপরকে প্রশংসায় ভরিয়ে দেন। কিন্তু সেই বন্ধুত্বেই যেন একটা প্রশ্নচিহ্ন তৈরি করে ফেললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আমেরিকায় আসন্ন প্রেডিডেন্ট নির্বাচনের প্রথম বিতর্কসভায় ট্রাম্প বলে ফেললেন, করোনায় মৃতের আসল সংখ্য়া প্রকাশ করেনি ভারত। ট্রাম্পের এই মন্তব্য়কে তুরুপের তাস বানিয়ে এবার তাঁর ‘বন্ধু’ মোদীকে খোঁচা দিলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা পি চিদাম্বরম।

এদিন মোদীকে নিশানা করে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী লিখেছেন, ” মি. ট্রাম্প চিন, রাশিয়ার সঙ্গে ভারতকে জুড়েছেন। অভিযোগ করেছেন, এই তিন দেশ করোনায় মৃতের সংখ্য়া গোপন করছে। উনি আরও অভিযোগ করেছেন যে, এই তিন দেশেই বায়ুদূষণ সবথেকে বেশি। মি. মোদী কি প্রিয় বন্ধুর জন্য় আরেকটা নমস্তে ট্রাম্পের আয়োজন করবেন?”

আরও পড়ুন: হাথরাসের ঘটনায় বিজেপির ‘ফেস লস’, পুলিশের ভূমিকায় ‘রুষ্ট’ পদ্ম-সাংসদরাই

উল্লেখ্য়, করোনায় মৃত্য়ু নিয়ে বুধবার প্রথম বিতর্কসভায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ”যখন আপানারা সংখ্য়া নিয়ে কথা বলছেন, আপনারা জানেন না, কতজন মানুষ প্রাণ হারিয়েছেন চিনে। আপনারা জানেন না, কতজনের মৃত্য়ু হয়েছে রাশিয়ায় ও ভারতে। তারা আসল পরিসংখ্য়ান প্রকাশ করেনি”।

এদিকে, ট্রাম্প-মোদীর বন্ধুত্ব সর্বজনবিদিত। এই প্রেক্ষিতে মোদীর দেশকে নিয়ে ট্রাম্পের এহেন মন্তব্য়কে হাতিয়ার করে কটাক্ষ করলেন চিদাম্বরম।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Will mr modi hold another namaste trump chidamabaram after us prezs remarks on covid deaths in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
IPL 2020
X