‘পরিবারের পিছনে লেগেছে, BJP সখ্যতার প্রশ্নই নেই’, সাফ জানালেন মুখ্যমন্ত্রী

তাঁর পরিবারের বিরুদ্ধেও বিজেপি ব্যক্তিগত স্তরে আক্রমণ করেছে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী।

‘পরিবারের পিছনে লেগেছে, BJP সখ্যতার প্রশ্নই নেই’, সাফ জানালেন মুখ্যমন্ত্রী
বিজেপির উপর বেজায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী।

বিজেপির সঙ্গে সখ্যতার প্রশ্নই নেই, সাফ জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তাঁর কথায়, ”ওঁরা আমার পরিবারের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ করেছে। ওঁদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বসার সুযোগ আর নেই।” মোটের উপর এই মুহূর্তে সরকার খাদের কিনারায় এসে দাঁড়ালেও পদ্ম-সখ্যতায় ঘোরতর আপত্তি বালাসাহেব পুত্র উদ্ধবের।

মহারাষ্ট্রে মহা সংকট। নজিরবিহীন রাজনৈতিক সংকটের মুখে উদ্ধব ঠাকরে নেতৃত্বাধীন মহা বিকাশ আঘাড়ি জোট। বিরোধী একনাথ শিন্ডে ক্রমেই দল ভাঙিয়ে শক্তি বাড়াচ্ছেন। শোনা যাচ্ছে, এবার শিবসেনার প্রতীক ও নাম চেয়ে নাকি নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ারও পরিকল্পনা করেছে শিন্ডে শিবির। উদ্ধবদের ঘর ভাঙিয়ে একের পর শিবসেনা বিধায়ককে সঙ্গে টেনেছেন শিন্ডে। এছাড়াও নির্দল ও অন্য দল থেকেও তাঁর সঙ্গে বেশ কয়েকজন বিধায়ক গিয়েছেন বলেই দাবি বিদ্রোহী নেতার।

এই মুহূর্তে শিন্ডে শিবিরে কম-বেশি ৫০ বিধায়ক রয়েছেন বলে জল্পনা। এই পরিস্থিতিতে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের ধারণা, উদ্ধব সরকারের পতন শুধুই এখন সময়ের অপেক্ষা। তবে পরিস্থিতি কঠিন হলেও তা এড়াতে বিজেপি সখ্যতায় একেবারেই নারাজ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

আরও পড়ুন- ‘তোমার ছেলে সাংসদ হতে পারে, আমার ছেলে কী দোষ করল?’ শিণ্ডেকে তোপ দাগলেন উদ্ধব

ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিবসেনার জেলা সভাপতিদের উদ্দেশ্যে উদ্ধব বলেন, ”কয়েকজন বিধায়ক বিজেপির সঙ্গে গাঁটছড়া বাঁধতে আমাকে চাপ দিচ্ছিলেন। যাঁরা মাতোশ্রী ও আমার পরিবারকে আক্রমণ করেছে, তাঁদের সঙ্গে আমি আর কখনই বসতে পারব না। আমি শান্ত থাকতে পারি, কিন্তু আমি দুর্বল নই।”

এদিকে, একনাথ শিন্ডের নেতৃত্বে বিদ্রোহী সেনা বিধায়করা পুরনো দাবিতেই এখনও অনড়। তাঁরা চাইছেন ফের বিজেপির সঙ্গেই গাঁটছড়া বাঁধুক আগাগোড়া হিন্দুত্ববাদী দল শিবসেনা। কংগ্রেস ও এনসিপির সঙ্গে শিবসেনার জোট দলের আদর্শের পরিপন্থী বলে অভিযোগ একনাথ শিন্ডের।

আরও পড়ুন- ‘মুখ্যমন্ত্রীর বাংলো ছেড়েছি, কিন্তু দৃঢ় সংকল্প নয়’, টালমাটাল সময়ে আদর্শের বাণী উদ্ধবের

যদিও সেই সম্ভাবনায় আবারও জল ঢেলেছেন উদ্ধব ঠাকরে। জট কাটাতে বৃহস্পতিবার সন্ধেয় এনসিপি প্রধান শরদ পওয়ার ও অজিত পওয়ারের সঙ্গে বৈঠকে বসেছিলেন উদ্ধব ঠাকরে। রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বেশ কিছুক্ষণ আলোচনাও করেছেন তাঁরা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Will never sit with bjp it went after my family says uddhav

Next Story
‘তোমার ছেলে সাংসদ হতে পারে, আমার ছেলে কী দোষ করল?’ শিণ্ডেকে তোপ দাগলেন উদ্ধব