scorecardresearch

বড় খবর

এই না হলে বাবা! ছেলের জন্য নিজের জেতা আসন ছেড়ে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

ছেলের জন্য বিরাট আত্মত্যাগ নাকি দলের প্রতি অভিমান!

এই না হলে বাবা! ছেলের জন্য নিজের জেতা আসন ছেড়ে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী
প্রতীকী ছবি

এই না হলে বাবা! ছেলের জন্য জেতা আসনই ছেড়ে দিচ্ছেন বাবা। কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিজেপির দোর্দণ্ডপ্রতাপ নেতা বি এস ইয়েদুরাপ্পা (একার হাতে অপারেশন লোটাস করে কংগ্রেস-জেডিএস সরকার ফেলার কারিগর) শুক্রবার ঘোষণা করেছেন, তিনি ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে লড়বেন না। তাঁর বদলে ছেলে তথা রাজ্য বিজেপির সহ-সভাপতি বি ওয়াই বিজয়েন্দ্র শিকারিপুরা কেন্দ্র থেকে ভোটে লড়বেন। ছেলের জন্য বিরাট আত্মত্যাগ নাকি দলের প্রতি অভিমান!

কার্যত এই ঘোষণা দিয়েই নির্বাচনী রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়ে দিলেন কন্নড় স্ট্রংম্যান। ইয়েদুরাপ্পা বলেছেন, আমি আর শিকারিপুরা থেকে দাঁড়াচ্ছি না। আশা করব, যেভাবে সেখানকার মানুষ আমাকে দুহাত ভরে আশীর্বাদ করেছেন, আমার ছেলেকেও একইভাবে করবেন। আমি হাতজোড় করে তাঁদের কাছে ছেলের জন্য বিরাট জয় চাইছি।

তবে বিজয়েন্দ্রর অনুগামীরা চাইছিলেন পুরনো মাইসুরু থেকে ভোটে লড়ুন তিনি। সে প্রসঙ্গে ইয়েদ্দি বলেছেন, ওঁর উপর খুব চাপ ছিল সেখান থেকে দাঁড়ানোর। কিন্তু আমি আমার কেন্দ্র ছেড়ে দিচ্ছি ওঁর জন্য। তাই সেখান থেকে এবার বিজয়েন্দ্র লড়বে। দুবছর আগে জুলাইয়ে পার্টির সহ-সভাপতি হন বিজয়েন্দ্র। তার আগে বিজেপির যুব মোর্চার সাধারণ সম্পাদক ছিলেন। তারও আগে বরুণা কেন্দ্র থেকে ২০১৮ সালে টিকিট দেয়নি দল।

আরও পড়ুন সানি দেওল কোথায়? ‘নিখোঁজ’ সাংসদকে নিয়ে বিজেপিতে চরম অসন্তোষ, সুর চড়িয়েছে কংগ্রেস

তবে প্রশ্ন উঠছে ইয়েদ্দির রাজনৈতিক ভবিষ্যত নিয়ে। হাইকম্যান্ডের চাপে তাঁকে মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে হয়। প্রবল গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত কর্ণাটক বিজেপির গরিষ্ঠদের কথা মাথায় রেখে তিনি পদ ছাড়েন। তাঁর জায়গায় মুখ্যমন্ত্রী হন বাসবরাজ বোম্মাই। হাইকম্যান্ডের সঙ্গে এ নিয়ে দূরত্বও তৈরি হয়েছিল। তাই জন্যেই কি রাজনীতি ছাড়তে চাইছেন ইয়েদুরাপ্পা? অভিমানেই কি আর ভোটে লড়বেন না তিনি? প্রশ্ন রাজনৈতিক মহলে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Yediyurappa says he will vacate shikaripura seat son vijayendra to contest in 2023 assembly polls