ইয়েস সংকট: ‘দেশের অর্থনীতিকে ধ্বংস করছেন মোদী’

‘‘প্রথমে পিএমসি ব্যাঙ্ক, আর এখন ইয়েস ব্যাঙ্ক, সরকার কি আদৌ চিন্তিত? সরকার কি তার দায় এড়াতে পারে?’’

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: March 6, 2020, 01:43:07 PM

সংকটে ইয়েস ব্যাঙ্ক, আর এ নিয়েই মোদী বাহিনীকে একহাত নিয়ে আসরে নামল কংগ্রেস। ‘দেশের অর্থনীতি ধ্বংস করা হচ্ছে’, ইয়েস ব্যাঙ্কে সংকট নিয়ে এ ভাষাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। টুইটারে মোদীকে সরাসরি আক্রমণ করে রাহুল গান্ধী লিখেছেন, ‘‘নো ইয়েস ব্যাঙ্ক, মোদী ও তাঁর ভাবনা দেশের অর্থনীতিকে ধ্বংস করছে’’।

এ ইস্যুতে মোদী সরকারকে দুষে সোচ্চার হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমও। কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা বলেছেন, ‘‘প্রথমে পিএমসি ব্যাঙ্ক, আর এখন ইয়েস ব্যাঙ্ক, সরকার কি আদৌ চিন্তিত? সরকার কি তার দায় এড়াতে পারে?’’ উল্লেখ্য, বেশ কয়েকদিন আগে পাঞ্জাব ও মাহারাষ্ট্র কো-অপারেটিভ ব্যাঙ্কেও সংকটজনক পরিস্থিতি তৈরি হয়েছিল। যার জেরে বিপাকে পড়েছিলেন অসংখ্য মানুষ।

আরও পড়ুন: এনপিআর-এ বাবা-মায়ের জন্ম তথ্য প্রয়োজন: কেন্দ্র

প্রসঙ্গত, ইয়েস ব্যাঙ্ক থেকে গ্রাহকদের টাকা তোলার ঊর্ধ্বসীমা সাময়িকভাবে বেঁধে দিয়েছে আরবিআই। বৃহস্পতিবার সন্ধ্যায় এক নির্দেশিকায় জানানো হয়েছে, আগামী ৩ এপ্রিলের মধ্যে আমানতকারীরা ৫০ হাজার টাকার বেশি তুলতে পারবেন না। অসুস্থতা, পড়াশোনা, বিয়ের জন্য অবশ্য টাকা তোলা যাবে। এর পাশাপাশি ইয়েস ব্যাঙ্কের পরিচালন পর্ষদও ভেঙে প্রশাসক বসানো হয়েছে। প্রশাসক হিসেবে এসবিআই-এর প্রাক্তন ফিনান্সিয়াল অফিসার প্রশান্ত কুমারকে নিয়োগ করেছে আরবিআই। এ খবর প্রকাশ্যে আসার পরই উদ্বিগ্ন ইয়েস ব্যাঙ্কের গ্রাহকরা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Yes bank crisis rahul says modi destroying economy chidambaram

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
IPL 2020
X