scorecardresearch

বড় খবর

‘বেলাগাম ঘোড়া’ সোশাল মিডিয়া নিয়ন্ত্রণে বিজেপি কর্মী-সমর্থকদের নির্দেশ আদিত্যনাথের

Yogi Adityanath: সতর্ক না হলে ভোটের আগে সোশাল মিডিয়া ট্রায়ালের সামনে পড়তে পারেন বিজেপি কর্মী-সমর্থকরা। সরব হয়েছেন ইউপি-র মুখ্যমন্ত্রী।

‘বেলাগাম ঘোড়া’ সোশাল মিডিয়া নিয়ন্ত্রণে বিজেপি কর্মী-সমর্থকদের নির্দেশ আদিত্যনাথের
যোগী আদিত্যনাথ। ফাইল ছবি

Yogi Adityanath: উত্তর প্রদেশের ভোটের আগে সোশাল মিডিয়ার প্রচারে লাগাম টানতে বিজেপি কর্মী-সমর্থকদের সক্রিয় হতে হবে। শুক্রবার এমন নির্দেশ দিয়েছেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কীভাবে বিরোধীদের অপ্রচারকে ভোতা করা যায়? সেই প্রশিক্ষণের জন্য দলের আইটি এবং সোশাল মিডিয়া ইউনিটের থেকে প্রশিক্ষণ নিতে কর্মী-সমর্থকদের নির্দেশ দেন আদিত্যনাথ।সতর্ক না হলে ভোটের আগে সোশাল মিডিয়া ট্রায়ালের সামনে পড়তে পারেন বিজেপি কর্মী-সমর্থকরা। এভাবেও সরব হয়েছেন ইউপি-র মুখ্যমন্ত্রী।

তিনি বলেছেন, ‘রাজ্যের ছোট একটা ঘটনা নিয়ে বিদেশে সোশাল মিডিয়া ট্রায়াল শুরু হয়েছিল। এই মিডিয়া ট্রায়ালের পিছনে তাঁরাই, যাদের সঙ্গে রাজ্যের কোনও সম্পর্ক নেই।‘ এমনকি, পেগাসাস-কাণ্ড নিয়ে বিরোধী শিবির চাপ প্রয়োগের খেলা শুরু করলে সময় না দেখেই তার জবাব দিতে হবে। এমন নির্দেশ বিজেপির আইটি সেলের কর্মীদের দিয়েছেন আদিত্যনাথ।

তাঁর যুক্তি, সোশাল মিডিয়ার কারও দ্বারা পরিচালিত নয়। কিন্তু প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সম্পাদক-মালিক থাকে। তাঁরা খবর প্রচারের উপর নিয়ন্ত্রণ রাখতে পারেন। কিন্তু সোশাল মিডিয়ায় কোনও নিয়ন্ত্রণ নেই। তাই সতর্ক না হলেই মিডিয়া ট্রায়ালের সামনে আপনাকে পড়তে হবে।‘ তাই এই বেলাগাম ঘোড়াকে নিয়ন্ত্রণ কোর্টে আমাদের সঠিক প্রশিক্ষণ এবং প্রস্তুতি দরকার। এভাবেই সরব হয়েছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Yogi adityanath directs to control social media ahaed of up poll national