শোনভদ্রে নিহত, আহতদের ক্ষতিপূরণ ঘোষণা যোগীর

আদিত্যনাথ এদিন জানান, রাজ্য সরকারের পক্ষ থেকে ওই ঘটনায় নিহতদের পরিবারকে সাড়ে ১৮ লক্ষ টাকা এবং আহতদের আড়াই লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।

By: Kolkata  Published: Jul 21, 2019, 7:57:14 PM

উত্তরপ্রদেশের শোনভদ্রে বন্দুকযুদ্ধে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নিহত এবং আহতদের পরিবারের জন্য রবিবার ক্ষতিপূরণও ঘোষণা করেছেন তিনি। আদিত্যনাথ এদিন জানান, রাজ্য সরকারের পক্ষ থেকে ওই ঘটনায় নিহতদের পরিবারকে সাড়ে ১৮ লক্ষ টাকা এবং আহতদের আড়াই লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার একটি জমির দখল নেওয়াকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়। একটি গোষ্ঠীতে ছিলেন গুজ্জর সম্প্রদায়ের মানুষেরা, অন্যটিতে ছিলেন দলিত গোন্দ উপজাতির মানুষজন। দু-পক্ষের বন্দুকযুদ্ধে ১০ জন প্রাণ হারান, গুরুতর আহত হন ২৩ জন। এরপর ওই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি। নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যান কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি। তাঁকে আটক করে একটি গেস্টহাউজে নিয়ে যায় রাজ্য পুলিশ। নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে বারাণসী বিমানবন্দরে আটক হন ডেরেক ও’ ব্রায়েন-সহ তৃণমূলের তিন সাংসদ। প্রতিবাদে বিমানবন্দরেই ধর্ণা শুরু করেন তাঁরা।

সংবাদসংস্থা এএনআই-কে এদিন আদিত্যনাথ বলেন. ঘটনার জন্য দায়ি পুলিশ আধিকারিককে সাসপেন্ড করার নির্দেশ দেওয়া হয়েছে। এদিন আমি মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নিহত ও আহতদের ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছি।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এদিন দাবি করেন, যে জমিটিকে কেন্দ্র করে সংঘর্ষ হয়েছে, সেটি দীর্ঘদিন একটি ট্রাস্টের হাতে ছিল। ২০১৭ সালে এক ব্যক্তি ওই জমি কিনে নেন। প্রসঙ্গত, এই ক্রেতাই গ্রামের প্রধান। যোগীর দাবি, ওই ব্যক্তি সমাজবাদী পার্টির সঙ্গে যুক্ত। মুখ্যমন্ত্রী এদিন জানান, ১৯৫২ সালে জমিটিকে কেন্দ্র করে নানাবিধ বিতর্ক চলছে। তিনি মাত্র ১০ দিনে তা সমাধানের চেষ্টা করছেন।

Read the full story in English

 

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: Yogi Adityanath visits Sonbhadra, announced compensation : শোনভদ্রে নিহত, আহতদের ক্ষতিপূরণ ঘোষণা যোগীর

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement