বড় খবর

‘নিজের অপরাধ ভুলে গিয়েছেন’, শুভেন্দুকে আইনি নোটিস অভিষেকের

তৃণমূল নেতার বিরুদ্ধে কোনও প্রমাণ ছাড়াই দুর্নীতি, তোলাবাজির অভিযোগ আনায় শুভেন্দু অধিকারীকে একটি আইনি নোটিস পাঠিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ।

রাজনৈতিক লড়াই চলছিলই, এর সঙ্গে আইনি লড়াইও জুড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেতার বিরুদ্ধে কোনও প্রমাণ ছাড়াই দুর্নীতি, তোলাবাজির অভিযোগ আনায় শুভেন্দু অধিকারীকে একটি আইনি নোটিস পাঠিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। এই সব অভিযোগ অবিলম্বে প্রত্যাহার করে ৩৬ ঘন্টার মধ্যে তাঁকে নিঃশর্ত ক্ষমা চাইতেও বলা হয়েছে।

ঠিক কী বলেছিলেন শুভেন্দু?

খেজুরির সভা থেকে শুভেন্দু অধিকারি বলেন, ‘একটা তোলা শ্রী পুরস্কার হবে। সেটা পাবে ওঁর ভাইপো। তোলাবাজ অভিষেক ব্যানার্জী। তোলাবাজ ভাইপো হঠাও। গরু চোর, কয়লা চোর, বালি চোর ভাইপো হঠাও। একটাই লক্ষ্য- তোলাবাজ ভাইপোকে হঠানো।’

শিশির অধিকারি-পুত্রের এহেন মন্তব্য নিয়ে বিতর্ক বাড়িয়ে তুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবার সাংসদের বক্তব্য, ‘প্রমাণ ছাড়াই কেবল মিথ্যা, ভুয়ো, মানহানিকর’ মন্তব্য করেছেন নন্দীগ্রামের বিধায়ক। আইনি নোটিসে সে কথাই উল্লেখ করেন।

আরও পড়ুন, ২৩ জানুয়ারি ‘পরাক্রম দিবসে’ এক মঞ্চে থাকতে পারেন মোদী-মমতা

শুধু তাই নয়, সারদা চিট ফান্ড কেলেঙ্কারী এবং নারদ স্টিং তদন্তের কথা উল্লেখ করে নোটিসে বলা হয়, “হিংসাত্মকতা ও অহংকারে জড়িয়ে আপনি জনগণের বিরুদ্ধে করা আপনার অনেক অপরাধের কথা ভুলে গেছেন বলে মনে হয়”। অভিষেকের আইনজীবী নোটিসে উল্লেখ করেছেন, “আপনি যদি এই বিষয়টি মেনে চলতে ব্যর্থ হন তবে আমার ক্লায়েন্টকে কোনও নোটিস ছাড়াই আইন অনুসারে আপনার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য করা হবে।”

যদিও এ প্রসঙ্গে শুভেন্দু অধিকারির তরফে কিছু জানান হয়নি। চলতি মাসের শুরুতে অভিষেক কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে একটি আইনী নোটিস পাঠিয়েছিলেন ‘মিথ্যা দুর্নীতির অভিযোগ’ করায়। সেই নোটিসে বলা হয়েছিল, ‘আসানসোলের এক সংবাদ সম্মেলনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম অবৈধ কয়লা মাফিয়ার সঙ্গে যুক্ত করে এবং পশ্চিমবঙ্গে কয়লা চোরাচালান থেকে অবৈধভাবে লাভ করার অভিযোগ তুলেছিলেন।’

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: You have forgotten your many crimes abhishek sends legal notice to suvendu

Next Story
‘ভোটের কাজে সিভিক ভলান্টিয়ার-গ্রিন পুলিশ নয়’, ডিএম-এসপিদের নির্দেশ কমিশনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com