বড় খবর

তৃণমূল ছাড়তেই শুভেন্দুকে ‘জেড’ ক্যাটেগরির নিরাপত্তা স্বরাষ্ট্রমন্ত্রকের

এবার থেকে রাজ্যের প্রাক্তন এই মন্ত্রীর জন্য থাকবে বুলেট প্রুফ গাড়ি।

মন্ত্রিত্ব, বিধায়ক পদ ও দল ত্যাগের পরও জেড ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন শুভেন্দু অধিকারী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে বাংলার এই হেভিওয়েট রাজনীতিবিদকে জেড ক্যাটারগির নিরাপত্তা দেওয়া হচ্ছে। জানা গিয়েছে, এবার থেকে রাজ্যের প্রাক্তন এই মন্ত্রীর জন্য থাকবে বুলেট প্রুফ গাড়ি।

মন্ত্রিত্ব ত্যাগের পরই শুভেন্দু অধিকারীর বিজেপি যোগের জল্পনা তীব্র হয়েছে। তার মধ্যেই বিধায়ক পদ ও দল থেকে ইস্তফা দিয়েছেন তিনি। সম্ভবত শনিবারই মেদিনীপুরে অমিত শাহের সভার মাধ্যমে গেরুয়া শিবিরের নাম লেখবেন তিনি। তার আগে শুক্রবার শুভেন্দু অধিকারীর নিরাপত্তা বৃদ্ধি ঘিরে তাঁর বিজেপি যোগের চর্চা আরও জোরাল হলে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন- আইপিএস বদলি বিতর্ক: কেন্দ্রের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে লড়াইয়ের ভাবনা নবান্নের

রাজ্যের তিন দফতরের মন্ত্রী ছিলেন শুভেন্দু অধিকারী। এই সময়ে ‘জেড প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তাই পেতেন শুভেন্দু, মন্ত্রিত্ব ত্যাগের ঠিক আগেই তা ছেড়ে দিয়েছিলেন তিনি। তারপরও বঙ্গ রাজনীতিতে শুভেন্দুর গুরুত্বের কথা বিবেচনা করে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে শুভেন্দু অধিকারীকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার গাড়িতে হামলার ঘটনার পরই বুলেটপ্রুফ গাড়ি পেয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি-র পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। সুতরাং বলাই য়ায় গেরুয়া নেতৃত্ব ও তাঁদের ঘনিষ্টদের নিরাপত্তার দিকটি স্বরাষ্ট্রমন্ত্রকের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Z category security suvendu adhikari home ministry

Next Story
আইপিএস বদলি বিতর্ক: কেন্দ্রের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে লড়াইয়ের ভাবনা নবান্নের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com