পাকিস্তানে যাচ্ছেন না মালিঙ্গা সহ-শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার, কিন্তু কেন?

আসন্ন পাকিস্তান সফর থেকে সরে দাঁড়ালেন শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার। অধিনায়ক দিমুখ করুনারত্নে, অ্য়াঞ্জেলো ম্য়াথিউজ ও অভিজ্ঞ লাসিথ মালিঙ্গা রয়েছেন সেই তালিকায়।

By: Colombo  Published: September 10, 2019, 12:26:12 PM

আসন্ন পাকিস্তান সফর থেকে সরে দাঁড়ালেন শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার। অধিনায়ক দিমুখ করুনারত্নে, অ্য়াঞ্জেলো ম্য়াথিউজ ও অভিজ্ঞ লাসিথ মালিঙ্গা রয়েছেন সেই তালিকায়। নিরাপত্তার কথা মাথায় রেখেই তাঁরা সেদেশে না-যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এমনটাই জানিয়ে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত পাকিস্তানের সঙ্গে শ্রীলঙ্কার তিনটি ওয়ানডে,  তিনটি টি-২০ ম্য়াচ খেলার কথা রয়েছে। এসএলসি-র মুখ্য় নিরাপত্তা উপদেষ্টা দ্বীপরাষ্ট্রের ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টা বুঝিয়ে বলেছেন। তারপর ক্রিকেটারদের সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা দিয়েছেন। আর এই আলোচনার পরেই করুনারত্নে, মালিঙ্গা, ম্য়াথিউজ, নিরোশান ডিকওয়েলা, কুসল পেরেরা, ধনঞ্জয় ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়, সুরঙ্গ লাকমল ও দীনেশ চণ্ডীমল, কুসল মেন্ডিসরা খেলবেন না বলেই জানিয়েছেন। এমনটাই জানা গিয়েছে শ্রীলঙ্কার প্রেস বিবৃতিতে।

আরও পড়ুন: দেখুন ভিডিও: বিধ্বংসী মালিঙ্গার চার বলে চার উইকেট

২০০৯ সালে জঙ্গি হামলার ঘটনা এখনও টাটকা শ্রীলঙ্কার ক্রিকেটারদের মনে। সেবার পাকিস্তানের সঙ্গে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ছিল। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামের বাইরে শ্রীলঙ্কার টিম বাসের ওপর সন্ত্রাস হামলা চলেছিল। ছ’জন ক্রিকেটার আহত হয়েছিলেন। প্রাণ হারান ছ’জন নিরাপত্তারক্ষীও। এমনকী দু’জন পথ চলতি মানুষেরও প্রাণ গিয়েছিল।

এই ঘটনার পর টানা ছ’বছর পাকিস্তানে কোনও আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসেনি। তাদের সমস্ত হোম ম্য়াচ হয়েছে সংযুক্ত আরব আমিরশাহিতে। সম্প্রতি জিম্বাবোয়ে ও ওয়েস্ট ইন্ডিজ সেদেশে খেলে গিয়েছে। গত মাসেই শ্রীলঙ্কা ও পাক ক্রিকেট বোর্ডের মধ্য়ে বৈঠক হয়েছিল। সেখানে সীমিত ওভারের পাশাপাশি আইসিসি টেস্ট চ্য়াম্পিয়নশিপের কথা মাথায় রেখে দু’টি টেস্ট আয়োজন করার কথাও হয়েছিল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

10 srilankan players including malinga mathews to opt out of pakistan tour

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং