scorecardresearch

অগাস্টে ডুরান্ড, এবার আই-লিগ বনাম আইএসএল টিমের ধুন্ধুমার লড়াই

129th edition of Durand Cup: পশ্চিমবঙ্গবাসী ক্রিকেট প্রেমের রেশ কাটাতে না কাটাতেই মেতে উঠবে ফুটবলের মহাযজ্ঞে। আগামী দোসরা অগাস্ট থেকে শুরু হয়ে যাচ্ছে উপমহাদেশের প্রাচীনতম ফুটবল টুর্নামেন্ট, ডুরান্ড কাপ।

129th edition of Durand Cup: All you need to know
অগাস্টে ডুরান্ড, এবার আই-লিগ বনাম আইএসএল টিমের ধুন্ধুমার লড়াই

129th edition of Durand Cup: হাতে আর পাঁচ দিন। তারপরেই যবনিকা পতন হবে চলতি বিশ্বকাপের। ফের চার বছরের প্রতীক্ষা। কিন্তু পশ্চিমবঙ্গবাসী ক্রিকেট প্রেমের রেশ কাটাতে না কাটাতেই মেতে উঠবে ফুটবলের মহাযজ্ঞে। আগামী দোসরা অগাস্ট থেকে শুরু হয়ে যাচ্ছে উপমহাদেশের প্রাচীনতম ফুটবল টুর্নামেন্ট, ডুরান্ড কাপ। এবার আর দিল্লি নয়. খেলা কলকাতা ও পার্শ্ববর্তী জেলায়।

১৮৮৮ সালে শুরু হওয়া এই ঐতিহ্য়বাহী ফুটবল টুর্নামেন্টের ১২৯তম সংস্করণ অনুষ্ঠিত হবে রাজ্য জুড়ে। কলকাতার পাশাপাশি খেলা হবে কল্যাণী ও শিলিগুড়িতেও। ফলে ২-২৪ অগাস্ট ফুটবলময় রাজ্য়।এবছর ডুরান্ডে ১৬টি দল অংশ নিচ্ছে। আইএসএল ও আই-লিগ থেকে থাকছে হাফ ডজন করে টিম। বাকি চারটি দল সেনাবাহিনীর।সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে টুর্নামেন্টের অভিষেক ম্য়াচেই ডুরান্ড দেখবে ডার্বি। দুই চিরাচরিত নগরপ্রতিদ্বন্দ্বীর আমনা-সামনা। মোহনবাগানের মুখোমুখি মহামেডান স্পোর্টিং ক্লাব। আর এই সল্টলেকেই হবে ডুরান্ডের ফাইনাল ম্য়াচটিও।

https://platform.twitter.com/widgets.js

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: 129th edition of durand cup all you need to know119410