স্বপ্নের শেষ ওভারে ধোনির ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন! দুঃখের সাগরে ভাসিয়ে অবসর নিলেন তারকা Sports: 2007 t20 world cup hero MS Dhoni's Team India hero Joginder Sharma retires from cricket | Indian Express Bangla

স্বপ্নের শেষ ওভারে ধোনির ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন! দুঃখের সাগরে ভাসিয়ে অবসর নিলেন তারকা

ধোনিকে বিশ্বকাপ জেতানো নায়ক ক্রিকেট থেকে বিদায় নিলেন

স্বপ্নের শেষ ওভারে ধোনির ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন! দুঃখের সাগরে ভাসিয়ে অবসর নিলেন তারকা

২০০৭ বিশ্বকাপ ফাইনালের হিরো। ধোনি শেষ ওভারে পাকিস্তানের বিরুদ্ধে বল তুলে দিয়েছিলেন, তাঁর হাতে হতাশ করেননি। ভারতকে টি২০ বিশ্বকাপের প্ৰথম সংস্করণেই চ্যাম্পিয়ন করেন তিনি। সেই যোগিন্দার শর্মাই এবার অবসর নিয়ে নিলেন। আর তাঁকে দেখা যাবে না বাইশ গজের দুনিয়ায়।

বোর্ড সচিব জয় শাহকে প্ৰথমে ডান হাতি এই মিডিয়াম পেসার চিঠি লিখে নিজের অবসরের সিদ্ধান্ত জানান। তারপরেই সেই চিঠির প্রতিলিপি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি।

আরও পড়ুন: স্বদেশীয়কে মোটা বলে খোঁটা, মাঠেই হাতাহাতি দুই পাকিস্তানি তারকার! ধুন্ধুমার কাণ্ড বাংলাদেশে, দেখুন ভিডিও

যোগিন্দার শর্মা জানিয়েছেন, “সমস্ত নম্রতা এবং কৃতজ্ঞতার সঙ্গে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিচ্ছি। ২০০২ থেকে ২০১৭ সালের ক্রিকেট যাত্রায় জাতীয় দলকে প্রতিনিধিত্ব করা দারুণ সম্মানের বিষয়।”

৩৯ বছরের যোগিন্দার জাতীয় দলের হয়ে মাত্র চারটে ম্যাচ খেললেও ২০০৭ সালে টি২০ বিশ্বকাপের ফাইনালের জন্য ক্রিকেট ইতিহাসে অমর হয়ে রয়েছেন। বিশ্বকাপ ফাইনালের শেষ ওভারে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল মাত্র ১৩ রান। এক উইকেট দরকার ছিল ভারতের। রুদ্ধশ্বাস শেষ ওভারে ক্যাপ্টেন ধোনি বল তুলে দেন যোগিন্দার শর্মার হাতে। তবে ছক্কা হাঁকিয়ে পাকিস্তানের ব্যাটসম্যান মিসবা উল হক শেষ চার বলে জয়ের জন্য সমীকরণ দাঁড়ায় মাত্র ৬ রানে। তবে মাথা ঠান্ডা রেখে যোগিন্দার আউট করে দেন মিসবাকে। যোগিন্দারের বল স্কুপ করতে গিয়েছিলেন পাক তারকা। তবে শর্ট ফাইন লেগে শ্রীসন্থ ক্যাচ ধরে ম্যাচের ফয়সালা করে দেন।

YouTube Poster

মিসবাকে আউট করার পরে রাতারাতি যোগিন্দার জাতীয় হিরোয় পর্যবসিত হন। যদিও বিশ্বকাপ ফাইনালই ছিল যোগিন্দারের টিম ইন্ডিয়ার হয়ে শেষ ম্যাচ। এরপরে সিএসকের হয়েও চার সিজন খেলেছেন তিনি। যদিও ১৬টি ম্যাচের বেশি খেলার সুযোগ পাননি। বর্তমানে তিনি হরিয়ানার হিসার জেলায় ডিএসপি পদে কর্মরত। করোনার সময় দুর্ধর্ষ কাজ করে গোটা দেশে প্রশংসিত হয়েছেন তিনি।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: 2007 t20 world cup hero ms dhonis team india hero joginder sharma retires from cricket

Next Story
বাংলাদেশের সবকিছুই দেখেছি! বিশ্বকাপ জিতে বঙ্গবন্ধুর দেশকে এবার ‘ভালোবাসা’ মেসির