scorecardresearch

বড় খবর

কেরিয়ারে পর্দা ফেললেন শ্রীসন্থ! বুধবার বিরাট ঘোষণায় আবেগে ভাসালেন বিশ্বকাপজয়ী

বুধবার টুইটারে নিজের অবসরের ঘোষণা করে দেন শ্রীসন্থ। জানিয়ে দিলেন পেশাদারি ক্রিকেটে ইতি টানছেন তিনি।

কেরিয়ারে পর্দা ফেললেন শ্রীসন্থ! বুধবার বিরাট ঘোষণায় আবেগে ভাসালেন বিশ্বকাপজয়ী

কেরিয়ারে ফুলস্টপ ফেলে দিলেন শান্তাকুমারন শ্রীসন্থ। বুধবার সমস্ত ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে ফেললেন তিনি। আইপিএল নিলামে অবিক্রিত থাকলেও শ্রীসন্থ রঞ্জিতে দুর্ধর্ষ কামব্যাক ঘটিয়েছিলেন। তিনিই সমস্ত ধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন। ৩৯ বছরের তারকা পেসার জাতীয় দলের হয়ে ২৭ টেস্ট, ৫৩টি ওয়ানডে এবং ১০টি টি২০ ম্যাচে খেলেছেন।

টুইটারে লম্বা থ্রেডে নিজের অবসরের বার্তা দেন একসময়ের সাড়া জাগানো এই তারকা। বুধবার নিজের অবসরের ঘোষণায় বোর্ড, আইসিসি এবং কেরালা ক্রিকেট সংস্থাকে ধন্যবাদ দিয়েছেন তিনি।

আরও পড়ুন: চরম লিকুইড ডায়েটে ছিলেন ওয়ার্ন! ভয়ঙ্কর এই ডায়েটিংয়ের কু-প্রভাব প্রকাশ্যে কিংবদন্তির মৃত্যুতে

টুইটারে তিনি লেখেন, “আজকের দিনটা আমার কাছে বেশ কঠিন, একইসঙ্গে কৃতজ্ঞতারও বটে। ইসিসি, এর্নাকুলাম জেলা, একাধিক লিগ এবং টুর্নামেন্ট দল, কেরালা রাজ্য ক্রিকেট সংস্থা, বিসিসিআই, ওয়ারউইকশায়ার কাউন্টি, ইন্ডিয়ান এয়ারলাইন্স, বিপিসিএল, আইসিসি সকলকে ধন্যবাদ জানাতে চাই।”

“পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের জন্য প্ৰথম শ্রেণির ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছি। সিদ্ধান্ত একান্তই আমার নিজের নেওয়া। যদিও জানতাম, এমন সিদ্ধ5 মোটেই আমাকে খুশি করবে না। তবে জীবনের এই পর্যায়ে এটাই সঠিক এবং সম্মান জনক সিদ্ধান্ত। ক্রিকেটের প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি।”

ধোনির নেতৃত্বে জোড়া বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন শ্রীসন্থ। ২০০৭-এ টি২০ বিশ্বকাপ জয়ের পরে ২০১১-র বিশ্বকাপ জয়ী দলেও ছিলেন। ২০০৭-এর জোহানেসবার্গে ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে মিসবা উল হকের শেষ ওভারের ক্যাচও তাঁর নেওয়া। জাতীয় দল থেকে বাদ পড়েছেন বহুদিন। স্পট ফিক্সিংয়েও কলঙ্কিত হয়েছে কেরিয়ার। নির্বাসন থেকে ফিরে আসার পরে প্ৰথম শ্রেণির ক্রিকেট খেলতেন। তবে ভবিষ্যৎ প্রজন্মের কথা ভেবেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

৩৯ বছরের তারকার ১৩৯টি আন্তর্জাতিক উইকেট রয়েছে। আইপিএলে কেরালার এই স্পিডস্টার পাঞ্জাব কিংস, কোচি তাস্কার্স, রাজস্থান রয়্যালস দলে খেলেছেন। আইএস বিন্দ্রা স্টেডিয়ামে ২০০৮-এ ধোনির সিএসকের বিরুদ্ধে আইপিএল অভিষেক ঘটেছিল তাঁর।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: 2011 world cup winner s sreesanth announces retirement from professional cricket