আত্মপ্রকাশ করছে নতুন ক্রিকেট লিগ, জেনে নিন বিশদে

জানা গিয়েছে, আমিরশাহীর দুই সংস্থা সেঞ্চুরি ইভেন্টস এবং স্পোর্টস এফজেডসি এই ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে। তারাই জানায়, ইতিমধ্যেই এই ফর্ম্যাটের ক্রিকেটের জন্য প্রয়োজনীয় অনুমোদন দিয়েছে আমিরশাহী ক্রিকেট সংস্থা।

By: Dubai  August 30, 2019, 4:57:27 PM

টি টোয়েন্টি ক্রিকেটের সর্বশেষ আইসিসি অনুমোদিত ক্রিকেট ফর্ম্যাট। তবে বেসরকারিভাবে টি-১০ লিগেও হইহই করে শুরু হয়ে গিয়েছে। তবে এসব এখন অতীত। সংযুক্ত আরব আমিরশাহীতে এবার সরাসরি আত্মপ্রকাশ করতে চলেছে নতুন ফর্ম্যাট, নায়েন্টি নায়েন্টি ব্যাশ। যা নিয়ে আপাতত শোরগোল ক্রিকেট বিশ্বে। আগামী বছর ২০২০-তেই নায়েন্টি নায়েন্টি ব্যাশ টুর্নামেন্ট আয়োজিত হবে ইউএই-তে। এই ফর্ম্যাটে প্রতিটি দল ১৫ ওভার করে অর্থাৎ নব্বইটি বল খেলার সুযোগ পাবে।

নতুন ফর্ম্যাটের ক্রিকেট টুর্নামেন্টের কথা জানানো হয়েছিল প্রকাশ্যে। সেই প্রেস রিলিজেই জানানো হয়েছে, “প্রস্তাবিত নায়েন্টি নায়েন্টি ফর্ম্যাট টি টোয়েন্টির থেকেই সংক্ষিপ্ততম হতে চলেছে। তুল্যমুল্য প্রতিদ্বন্দ্বীতা, আরও বেশি থ্রিল, আকর্ষক করার পাশাপাশি ক্রিকেটের সাধারণ স্কিলকেও ফোকাস করা হবে।”

আরও পড়ুন রোমানিয়ার ক্রিকেটে ঝড় ভারতীয় সফটওয়্যার ইঞ্জিনিয়ারের, গড়লেন রেকর্ড

জানা গিয়েছে, আমিরশাহীর দুই সংস্থা সেঞ্চুরি ইভেন্টস এবং স্পোর্টস এফজেডসি এই ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে। তারাই জানায়, ইতিমধ্যেই এই ফর্ম্যাটের ক্রিকেটের জন্য প্রয়োজনীয় অনুমোদন দিয়ে দেওয়া হয়েছে আমিরশাহী ক্রিকেট সংস্থার পক্ষ থেকে। যদিও পরে আমিরশাহী ক্রিকেট সংস্থা জানিয়ে দেয়, এমন ধরনের কোনও ক্রিকেট টুর্নামেন্টকে অনুমোদন দেওয়া হয়নি।

আরও পড়ুন জামাইকা থেকে অর্জুন পুরস্কারের জন্য ধন্যবাদ জ্ঞাপন জাদেজার, দেখুন ভিডিও

এই টুর্নামেন্টের সংগঠক হলেন বুখাতির গ্রুপের চেয়ারম্যান আবদুল রহমান বুখাতির, সিনার্জিক গ্রুপ অফ কোম্পানিজের মালিক ইমরান চৌধুরী এবং পাকিস্তান সুপারলিগে করাচি ফ্র্যাঞ্চাইজির মালিক সালমান ইকবাল।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

90 ninety bash the newest cricket tournament set to be launched soon

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X