বড় খবর

শীতের কলকাতায় রেড রোডে ছুটবেন ৯৭ বছরের ‘তরুণ’

Tata Steel Kolkata 25K: আগামী ১৫ ডিসেম্বর টাটা স্টিল কলকাতা ২৫কে-র (টিএসকে২৫কে) ষষ্ঠ সংস্করণ।শীতের কলকাতায় এই রেসে থাকবেন ৯৭ বছরের পার্থসারথী বরদাচারী। এবারের টিএসকে২৫কে-র প্রবীণতম অ্যাথলটি তিনি।

97-Year-Old Young to Run in Tata Steel Kolkata 25K Race
শীতের কলকাতায় রেড রোডে ছুটবেন ৯৭ বছরের 'তরুণ'

Tata Steel Kolkata 25K: আগামী ১৫ ডিসেম্বর টাটা স্টিল কলকাতা ২৫কে-র (টিএসকে২৫কে) ষষ্ঠ সংস্করণ। রেড রোডের বুক চিড়ে দেশ-বিদেশের তাবড় অ্যাথলিটরা ছুটবেন সেদিন। কিন্তু শীতের কলকাতায় এই রেসে থাকবেন ৯৭ বছরের পার্থসারথী বরদাচারী। এবারের টিএসকে২৫কে-র প্রবীণতম অ্যাথলটি তিনি।

আলিপুর জাজেস কোর্টের বাসিন্দা বরদাচারী ১৯২৩ সালে জন্মগ্রহণ করেন তামিলনাড়ুর নাগাপটনমে। ১৯৪৮ সালে ভারতীয় রেলে চাকরি পান তিনি। দৌড়ের পাশাপাশি সুইমিংও তাঁর প্রিয়। এক পুত্র আর কন্য়াই সঙ্গী বরদাচারীর। টিএসকে২৫কে-তে অংশ নিতে পেরে খুশি তিনি। বলছেন,“ খুব ভাল লাগছে অংশ নিতে পেরে। খবরের কাগজে এই রেসের ব্য়াপারে অনেক কিছু পড়েছি। অংশ নেওয়ার জন্য় মুখিয়ে আছি। আমি প্রস্তুতি শুরু করে দিয়েছি। শরীরচর্চার মধ্য়ে রয়েছি নিজেকে ফিট রাখার জন্য়।”

গ্রামে বড় হয়েছেন পার্থসারথী। সেসময় রাস্তা-ঘাট ও পরিবহনের ব্য়বস্থা না-থাকায় প্রতিদিন ৮-৯ মাইল করে হাঁটতেন তিনি। এখনও হাঁটেন কৃত্তিম বাগানে। জানিয়েছেন মানসিক ও শারীরিক ভাবে শক্তিশালী আছেন বলেই এখনও তিনি রেসে অংশ নিতে পারেন। পাশাপাশি খাওয়া নিয়ে তাঁর কোন বাঁধানিষেধ নেই। বলছেন যা পান, তাই খান। বয়সজনিত সমস্য়া বাদ নিয়ে তাঁর আর কোনও অসুবিধাই নেই। দেখতে গেলে তিনি বয়সে প্রবীণ, কিন্তু মনে প্রাণে আজও তরুণ।

আরও পড়ুন-কলকাতায় আসছেন আর্জেন্তাইন কিংবদন্তি হার্নান ক্রেসপো

টিএসকে২৫কে-তে আমন্ত্রিত আর্জেন্তাইন কিংবদন্তি ফুটবলার হার্নান জর্জ ক্রেসপোও। ফুটবল পাগল শহরে আসছেন আর্জেন্তিনার প্রাক্তন স্ট্রাইকার ও তিনবারের বিশ্বকাপার। ১৯ বছরের দীর্ঘ কেরিয়ারে ৩০০-র ওপর গোল করেছেন মেসির প্রাক্তন সতীর্থ।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 97 year old young to run in tata steel kolkata 25k race169017

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com