পণ নিয়ে হেনস্থা, যৌন নির্যাতন: মহম্মদ শামির বিরুদ্ধে চার্জশিট

বিশ্বকাপের আগেই বিপাকে মহম্মদ শামি। টিম ইন্ডিয়ার স্টার পেসারের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল পুলিশ। তাঁর বিরুদ্ধে ৪৯৮ এ (পণ সংক্রান্ত ইস্যুতে হেনস্থা) এবং ৩৫৪ এ (যৌন নির্যাতন) ধারায় মামলা দায়ের করা হয়েছে। 

By: Kolkata  Updated: Mar 14, 2019, 6:42:35 PM

বিশ্বকাপের আগেই বিপাকে মহম্মদ শামি। বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার তারকা পেস বোলারের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল কলকাতা পুলিশ। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৯৮ এ (পণ সংক্রান্ত ইস্যুতে হেনস্থা) এবং ৩৫৪ এ (যৌন নির্যাতন) ধারায় মামলা দায়ের করা হয়েছে। এমনটাই টুইটারে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

গত বছরের মার্চে শামির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনেন তাঁর স্ত্রী হাসিন জাহান। শামির বিরুদ্ধে ব্যাভিচার, গার্হস্থ্য হিংসা, ধর্ষণ এবং ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ এনেছিলেন তিনি। এই মর্মে কলকাতা পুলিশের কাছে অভিযোগ জানান হাসিন, যার ফলে একাধিকবার লালবাজারে হাজিরা দিতে হয় শামিকে। হাসিন জাহান এও বলেছিলেন যে, শামি এক পাকিস্তানি মহিলার কাছ থেকে ম্যাচ গড়াপেটা করার জন্য টাকা নিয়েছিলেন, যদিও শামির বিরুদ্ধে চার্জশিটে ম্যাচ-ফিক্সিং ও ধর্ষণের অভিযোগ আনা হয় নি। মোট ২৮ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে এই মামলায়।

আরও পড়ুন: মহম্মদ শামির স্ত্রী হাসিন জাহানের ফতোয়া

মামলার শুনানি আগামী ২২ জুন ধার্য করা হয়েছে। সেসময় ভারত বিশ্বকাপের জন্য ইংল্যান্ডে থাকবে। এখনই প্রশ্ন উঠছে শামির বিশ্বকাপ ভবিষ্যৎ নিয়ে। এর আগে শামির বিরুদ্ধে যখন অভিযোগ আনেন হাসিন জাহান, তখন ভারতীয় ক্রিকেট বোর্ড বিষয়টি থেকে নিজেদের দূরত্ব বজায় রেখেছিল, যেহেতু তখনও শামির গ্রেড ঠিক হয় নি। ওয়াকিবহাল মহলের মতে, এবারও বিষয়টি থেকে দূরেই থাকবে বিসিসিআই।

গত বছর ৮ মার্চ হাসিনের অভিযোগের ভিত্তিতে পুলিশ একটি এফআইআর দায়ের করেছিল। শামির পরিবারের বিরুদ্ধেও অভিযোগ এনেছিলেন হাসিন। শামির বিরুদ্ধে আইপিসি ৪৯৮ এ (স্বামী বা স্বামীর পরিবারের সদস্যের দ্বারা স্ত্রীর ক্ষতি সাধনের চেষ্টা), ৩২৩ (আঘাত করা), ৩০৭ (খুনের চেষ্টা), ৫০৬ (হুমকি), ৩২৮( বিষ প্রয়োগ করে অসুস্থ করার চেষ্টা), ৩৪ (একাধিক ব্যক্তির মাধ্যমে একই উদ্দেশে ক্ষতিসাধনের প্রচেষ্টা)

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title:

Advertisement

ট্রেন্ডিং