শামি বিশ্বের সেরা পেসার! ‘ওকে সম্মান করুন’, পাশে দাঁড়িয়ে ট্যুইট পাক ক্রিকেটারের

India-Pakistan Match: রবিবারের হারের ধাক্কা কাটিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপে ফিরে আসার ক্ষমতা রয়েছে ভারতের। এভাবেও সরব হয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা।

India-Pakistan Match: ২২ গজের প্রধান প্রতিপক্ষের কাছে ম্যাচ হারার পর থেকেই সমালোচনার মুখে টিম ইন্ডিয়া। ক্রিকেট অনুরাগীরাও ছেড়ে কথা বলছেন না কোহলি, রোহিত, শামিদের। পাকিস্তানের কাছে রবিবারের ম্যাচ হারের পর সবচেয়ে বেশি বিদ্ধ হয়েছে ইন্ডিয়ান পেসার মহম্মদ শামি। তাঁর সম্প্রদায়কে আক্রমণ করে সরব কয়েকজন নেট জনতা। পড়শি দেশের থেকে টাকা নিয়ে খেলা ছেড়েছেন শামি। এমন অভিযোগেও বিদ্ধ এই ভারতীয় পেসার। এই আবহে ভারতীয় ক্রিকেট অনুরাগীদের আচরণে যখন বিদ্ধ শামি, তখন তাঁর পাশে এসে দাঁড়ালেন পাকিস্তান ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান।

এই সেই মহম্মদ রিজওয়ান, যার কাছে রবিবার নাস্তানাবুদ হয়েছিল শামির পেস, স্যুইং এবং ইয়র্কার।  শামির পাশে দাঁড়িয়ে এবার সেই পাক ব্যাটসম্যান ট্যুইট করলেন। ক্রিকেট মানুষকে এক করে, ভাগ করে না। এভাবেই সরব হয়েছেন রিজওয়ান। তাঁর ট্যুইট, ‘দেশ এবং দেশবাসীর স্বার্থে একজন ক্রীড়াবিদকে অত্যন্ত চাপের মধ্যে সংগ্রাম এবং ত্যাগ করতে হয়। সেই চাপ এবং প্রত্যাশা অপরিমেয়। মহম্মদ শামি একজন তারকা এবং বিশ্বের অন্যতম সেরা বোলার। অনুগ্রহ নিজের দেশের তারকাকে সম্মান করুন।‘

এদিকে, বিরাট বাহিনী এবং মহম্মদ শামির পাশে দাঁড়িয়ে সরব হয়েছেন প্রাক্তন ক্রিকেটাররা। সেই তালিকায় নাম রয়েছে শচিন তেন্ডুলকর, ঋদ্ধিমান সাহা, ইরফান পাঠান এবং বীরেন্দ্র সেহবাগদের। এঁরা প্রত্যেকেই  বিরাট বাহিনীর উপর ভরসা রাখতে আর্জি জানিয়েছেন। রবিবারের হারের ধাক্কা কাটিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপে ফিরে আসার ক্ষমতা রয়েছে ভারতের। এভাবেও সরব হয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা।

শচিন লেখেন, ‘আমরা যখন ভারতীয় দলের হয়ে গলা ফাটাই, তখন জার্সি চাপিয়ে মাঠে খেলতে নামা সকলের থেকে ভালো পারফরম্যান্স প্রত্যাশা করি। মহম্মদ শামি দলের প্রতি দায়বদ্ধ এবং বিশ্বের অন্যতম সেরা বোলার। অন্যদের মতো একটা দিন তাঁরও খারাপ গিয়েছে। এটা খুব একটা স্বাভাবিক ব্যাপার। আমার পূর্ণ সমর্থন শামি এবং ভারতীয় দলের প্রতি রয়েছে।‘

বিদ্রুপের ছলেই শামির উদ্দেশ্যে করা কটূক্তির জবাব দেন বীরেন্দ্র সেহবাগ। প্রাক্তন অফস্পিনার হরভজন সিং লেখেন, ‘শামিভাই তোমাকে ভালবাসি।‘ একইভাবে সোচ্চার হয়েছেন ভারতের অপর এক প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A pak cricketer supports md shami and ask indian fans to respect his ability sports

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
Show comments