scorecardresearch

বড় খবর

পয়লা বৈশাখ থেকেই ‘খেলা হবে’! বারপুজোতেই ময়দানে আত্মপ্রকাশ অভিষেকের ফুটবল ক্লাবের

এমপি কাপে নজরকাড়া ফুটবলারদের সঙ্গে আলোচনা চালাচ্ছে ডায়মন্ড হারবার ক্লাব। ভিন রাজ্যের ফুটবলারদের খেলানোরও পরিকল্পনা রয়েছে।

আইএফএ-এর কাছে আগেই ফার্স্ট ডিভিশনের লিগে খেলার জন্য আবেদন করা হয়েছিল। সবকিছু ঠিকঠাক থাকলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাধের ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব ময়দানে আত্মপ্রকাশ করছে পয়লা বৈশাখে। এমনটাই জানাচ্ছেন ক্লাবের সঙ্গে জড়িত থাকা ব্যক্তিরা।

এমপি কাপে খেলা ডায়মন্ড।ফুটবল ক্লাব আবির্ভাবেই নক্ষত্রখচিত। ক্লাবের চিফ পেট্রন বা প্রধান পৃষ্ঠপোষক স্বয়ং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সচিব পদে রয়েছেন বিখ্যাত ফুটবলার মানস ভট্টাচার্য। সভাপতি গৌরাঙ্গ বন্দ্যোপাধ্যায়।

কোচ হিসেবে নিযুক্ত হয়েই ফুটবলার বাছাইয়ে পুরোদস্তুর নেমে পড়েছেন ময়দানের অন্য এক প্রাক্তনী কৃষ্ণেন্দু রায়। সাংসদকে ধন্যবাদ দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে তিনি বলছিলেন, “আমার ওপর আস্থা রাখার জন্য সাংসদকে ধন্যবাদ, কৃতজ্ঞতা জানাব। উনি নিজের প্রতিশ্রুতি রেখেছেন ফুটবল ক্লাব চালু করে। এখন সেই আস্থার মর্যাদা আমাদের সকলকে দিতে হবে।”

আরও পড়ুন: বাহুবলীদের নিয়ন্ত্রণে খেপের ময়দান, উড়ছে লক্ষ লক্ষ টাকা! স্বাস্থ্যে হুঁশ নেই কারোরই

মাঠ বাছাই চূড়ান্ত। জানা যাচ্ছে, বাটানগর মাঠকেই হোম গ্রাউন্ড করে ফার্স্ট ডিভিশনে নেমে পড়বে ডায়মন্ড হারবার ক্লাব। আর আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশের মঞ্চ ধরা হয়েছে পয়লা বৈশাখের বারপুজো অনুষ্ঠানকে। সবমিলিয়ে তৎপরতা তুঙ্গে।

চূড়ান্ত ব্যস্ততার ফাঁকেই সচিব মানস ভট্টাচার্য ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে বলছিলেন, “পয়লা বৈশাখ বারপুজো করে আমরা অনুশীলন শুরু করছি। সামনে সময় খুব-ই কম। এমপি কাপের ভাল ফুটবলাররা যেমন আমাদের নজরে রয়েছে, তেমন গোটা রাজ্য থেকেই স্কাউটিং করা হচ্ছে। ভিন রাজ্যের ভাল ফুটবলার নেওয়ারও পরিকল্পনা রয়েছে। স্রেফ অংশ নেওয়ার জন্য ফার্স্ট ডিভিশনে নামব না। চ্যাম্পিয়ন হওয়াই আমাদের মূল লক্ষ্য।”

সূত্রের খবর, ফার্স্ট ডিভিশনে যেহেতু বিদেশি ফুটবলার সই করানো যাবে না, সেই জন্য ভাল মানের দেশীয় ফুটবলারদের সই করাতে চাইছেন ক্লাব কর্তারা। খুব শীঘ্রই বাটানগরের মাঠে চারদিনের ট্রায়াল ক্যাম্পের আয়োজন করা হবে। প্রাথমিকভাবে কিছু ফুটবলারের সঙ্গে কথাবার্তা এগিয়েছে। ট্রায়ালের পরে স্কোয়াড চূড়ান্ত করে ফেলা হবে।

আরও পড়ুন: আগামী মরশুমে কে হচ্ছেন সবুজ মেরুন কোচ! বাগান শিবিরের বড় ঘোষণা লক্ষ্মীবারে

দলের জার্সির রং-ও এখন চূড়ান্ত হয়নি। তিনটে আলাদা ডিজাইনের জার্সি গড়া হলেও মাঠে নামার জার্সি এখনও চূড়ান্ত নয়। সেই সঙ্গে লোগোও উন্মোচিত হবে হয়ত পয়লা বৈশাখের মঞ্চেই। কোচ কৃষ্ণেন্দু রায়, সচিব মানস ভট্টাচার্য এবং সভাপতি গৌরাঙ্গ বন্দ্যোপাধ্যায়দের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিস।

সবমিলিয়ে, ময়দানি ফুটবলে যেন নতুন তাজা হাওয়া আমদানি করতে চলেছে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Abhishek banerjees diamond harbour club to start afresh from poila boishak