নিউজিল্যান্ডের মাটিতে জারি থাকবে ভারত-পাক প্রতিদ্বন্দ্বিতা

আগামিকাল কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে রোহিত শর্মাদের তিন ম্যাচের টি-২০ সিরিজের অভিযান শুরু হচ্ছে। আর এই সিরিজেই ভারতের সামনে সুবর্ণ সুযোগ থাকছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ছুঁয়ে ফেলার।

By: Wellington  Updated: February 5, 2019, 01:12:00 PM

নিউজিল্যান্ডের মাটিতে জারি থাকবে ভারত-পাক প্রতিদ্বন্দ্বিতা। আগামিকাল কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে রোহিত শর্মাদের তিন ম্যাচের টি-২০ সিরিজের অভিযান শুরু হচ্ছে। আর এই সিরিজেই ভারতের সামনে সুবর্ণ সুযোগ থাকছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ছুঁয়ে ফেলার। শেষ ১০টি টি-২০ সিরিজে ভারত হারের মুখ দেখেনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিততে পারলে ভারত ১১টি টি-২০ সিরিজে অপ্রতিরোধ্য় থাকার রেকর্ড করবে। বর্তমানে পাকিস্তানের ঝুলিতে রয়েছে টানা ১১টি টি-২০ সিরিজে না-হারার নজির।

শেষ ১০টি দ্বিপাক্ষিক আন্তর্জাতিক টোয়েন্টি-টোয়েন্টি সিরিজে ভারত আটবার জিতেছে। দু’বার ড্র হয়েছে। ২০১৭-র জুলাইতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি মাত্র টি-২০ ম্যাচে ভারত হেরেছিল। তারপর থেকে হারের মুখোমুখি হয়নি টিম ইন্ডিয়া। শ্রীলঙ্কার বিরুদ্ধে ১-০ জয়ের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে ভারত ড্র করে। এরপর দেশের মাটিতে নিউজিল্যান্ডকে ২-১ হারিয়েছে। শ্রীলঙ্কাকে ৩-০ হোয়াইটওয়াশ করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২-১ জয় পেয়েছে। এরপর রয়েছে নিদাহাস ট্রফি জয়। এরপর আয়ারল্যান্ডকে ২-০ ও ইংল্যান্ডকে ২-১ হারিয়েছে ভারত। ওয়েস্ট ইন্ডিজকেও ঘরের মাঠে ভারত ৩-০ হারিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১-১ ড্র করেছে।

আরও পড়ুন: কিংকে ছাপিয়ে নয়া নজিরের হাতছানি হিটম্যানের সামনে

২০১৬ বিশ্বকাপের পর থেকে পাকিস্তান সবক’টি টি-২০ সিরিজ জিতেছে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার কাছে ২-০ সিরিজ খুইয়ে বাবর আজমদের অশ্বমেধের ঘোড়ার চাকা থেমে যায়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ শেষ করে ভারত দেশে ফিরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু’ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। নিউজিল্যান্ডের পর যদি ভারত অস্ট্রেলিয়াকেও হারাতে পারে তাহলে ভারত ডজন টি-২০ সিরিজে অপ্রতিরোধ্য থাকবে। এই রেকর্ড রয়েছে পাকিস্তানের ঝুলিতে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Advertising india vs new zealand india could equal pakistans record in t20is71938

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
সতর্কবার্তা
X