scorecardresearch

বড় খবর

গোলের বিস্ফোরণ যুবভারতীতে! পাঁচ গোলের ঝলকানিতে গ্রুপ পর্ব পেরোল ফেরান্দোর বাগান

মাজিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগে এটিকে মোহনবাগান চোখ রেখেছিল বসুন্ধরা বনাম গোকুলাম ম্যাচে।

গোলের বিস্ফোরণ যুবভারতীতে! পাঁচ গোলের ঝলকানিতে গ্রুপ পর্ব পেরোল ফেরান্দোর বাগান

এটিকে মোহনবাগান: ৫ (জনি কাউকো-২, রয় কৃষ্ণ, কার্ল ম্যাকহিউ, শুভাশিস)
মাজিয়া এস আর: ২ (টানা-২)

গোকুলামের বিরুদ্ধে মঙ্গলবার প্ৰথম ম্যাচে জিতে এটিকে মোহনবাগানের ওপর।চাপ বাড়িয়ে রেখেছিল বসুন্ধরা কিংস। এএফসির গ্রুপ পর্ব থেকে পরের রাউন্ডে যাওয়ার জন্য এটিকে মোহনবাগানকে হারাতেই হত মাজিয়াকে। এমন সমীকরণের সামনে মালদ্বীপের দলটিকে কার্যত ধুয়েমুছে সাফ করে দিলেন জনি কাউকো-রয় কৃষ্ণরা। ৫-২ ব্যবধানে মাজিয়াকে হারিয়ে পরের রাউন্ডে পৌঁছে গেল হুয়ান ফেরান্দো ব্রিগেড।

শনিবার বসুন্ধরাকে বিধ্বস্ত করার দিন কালবৈশাখী দেখেছিল যুবভারতী। এদিন প্রাকৃতিক দুর্যোগের সম্ভবনা থাকলেও হয়নি। তবে সবুজ মাঠে সবুজ মেরুন জার্সির গোল বিস্ফোরণে কমতি নেই।

জনি কাউকো জোড়া গোল করলেন। একটি করে দ্বিতীয়ার্ধে গোল করলেন রয় কৃষ্ণ, শুভাশিস বোস, কার্ল ম্যাকহিউরা।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে বিনিয়োগকারী নয়, অন্য ভূমিকায় Man U! IPL-এর মঞ্চে বিরাট আপডেট সৌরভের

মাজিয়ার বিরুদ্ধে সতর্ক হয়ে ম্যাচ শুরু করেছিলেন মেরিনার্সরা। প্রতিপক্ষকে মেপে নিয়েই আক্রমণ শানানোর পরিকল্পনা করেছিলেন ফেরান্দো।

তবে বেশিক্ষণ মাপমাপির পর্ব চালিয়ে যায়নি এটিকে মোহনবাগান। ২৬ মিনিটে কাউকো গোল বন্যার সূচনা করেন। বক্সের প্রান্ত থেকে চমৎকার ফিনিশে এগিয়ে দেন বাগানকে। সেই গোলের হ্যাংওভার কাটার আগেই কাউকো দলের এবং নিজের দ্বিতীয় গোল করে যান। বল তাড়া করে বক্সে পৌঁছে গিয়েছিলেন ইউরো খেলা তারকা। বুক দিয়ে বল নিয়ন্ত্রণ করে দুর্ধর্ষ প্লেসমেন্টে দলকে ২-০ এগিয়ে দেন।

জোড়া গোলে এগিয়ে যাওয়ার পরে মাজিয়া ম্যাচে ব্যবধান কমায় দীপক টাংগ্রির ভুলে। টানা গোল করে মাজিয়াকে অক্সিজেন দিয়েছিলেন বিরতির ঠিক আগে। আর বিরতির পরেই কৃষ্ণ ৩-১ করেন শুভাশিসের ক্রস থেকে। কৃষ্ণকে দিয়ে গোল করার পরে স্কোরশিটে নাম লেখান শুভাশিসও। কৃষ্ণের গোলের ঠিক দু মিনিটের মাথায় সবুজ মেরুন ব্রিগেড ফ্রি-কিক পেয়েছিল। লিস্টন কোলাসোর স্পটকিক থেকে শুভাশিস ৪-১ এ পিছিয়ে দেন মাজিয়াকে।

ম্যাচের একঘন্টা গড়ানোর আগেই চার-চারটে গোল। কোথায় থামবে বাগান, তখনই জল্পনা শুরু হয়ে গিয়েছিল। শেষমেশ কার্ল ম্যাকহিউ দলের পঞ্চম গোল করে দলের একপেশে জয়ে সিলমোহর এঁটে দেন। বক্সের মধ্যে হেডে ৫-১ করেন বাগানের আইরিশ তারকা।

শেষে টানা মাজিয়ার হয়ে একটি স্বান্তনাসূচক গোল করে যান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Afc 2022 atk mohun bagan thrash maziya sr to reach next round joni kauko brace