scorecardresearch

বড় খবর

কোলাসোর বজ্রপাতে ধ্বংস বসুন্ধরা! সবুজ মেরুন ঝলসানিতে অন্ধকার দেখল বাংলাদেশিরা

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্ৰথমার্ধেই জোড়া গোলে এটিকে মোহনবাগানকে এগিয়ে দিয়েছিলেন লিস্টন কোলাসো।

এটিকে মোহনবাগান: ৪ (লিস্টন- ৩, উইলিয়ামস)
বসুন্ধরা কিংস: ০

ঝড় বৃষ্টিতে নাজেহাল যুবভারতী। আর ভেজা স্টেডিয়ামেই ঝলসে উঠলেন লিস্টন কোলাসো। এএফসির সেরা সেরা ম্যাচ খেলে গোয়ান তারকা যেন বজ্রপাত হয়ে আছড়ে পড়লেন বসুন্ধরার সামনে। হ্যাটট্রিক করে একাই খেলা ফিনিশ করে দিলেন। মুম্বই সিটি এফসিতে নাম লেখানো ডেভিড উইলিয়ামস ম্যাচের চতুর্থ গোল করে বাংলাদেশি ক্লাবকে আরও লজ্জায় ফেলে দেন।

গোকুলামের বিরুদ্ধে চার গোলে বিধ্বস্ত হয়ে খেলতে নেমেছিল ফেরান্দোর বাগান। সেই প্রতিশোধের বৃত্ত সম্পন্ন করেই শনিবার সুনামি হয়ে আছড়ে পড়লেন রয় কৃষ্ণরা। তবে ঝড়-বৃষ্টিতে তুলকালাম যুবভারতীতে খেলা হওয়া নিয়েই সংশয় তৈরি হয়েছিল।

৪.৩০ থেকে ম্যাচ শুরু ছিল। তবে খারাপ আবহাওয়ার কারণে মাত্র চার মিনিট ম্যাচ খেলিয়েই বন্ধ হয়ে গিয়েছিল। দু-তিন মিনিট পরে পুনরায় খেলা শুরু হলেও বেশিক্ষণ টানা যায়নি। দুপুর থেকেই আকাশ কালো করে এসেছিল। ম্যাচ শুরুর সময় থেকেই ঘনঘন বজ্রপাতের সঙ্গে তুমুল বৃষ্টি আরম্ভ হয়। পরে অপেক্ষা করার পরেও পরিস্থিতির উন্নতি না হওয়ায় ম্যাচ অফিসিয়ালরা সাময়িকভাবে খেলা বন্ধ করতে বাধ্য হন।

আরও পড়ুন: সবুজ মেরুন ছাড়লেন উইলিয়ামসন, প্রবীর! ফেরান্দোর সাজানো বাগান ভেঙে চুরমার

পরে খেলা চালু হতেই মেরিনার্সরা আগুন হয়ে জ্বলে উঠলেন। ২১ মিনিটে নিজেদের বক্সে ঠিকমত ক্লিয়ারেন্স করতে পারেননি বিশ্বনাথ ঘোষ। সেই সুযোগে বাগানকে এগিয়ে দেন কোলাসো। সেই গোলের রেশ কাটতে না কাটতেই দ্বিতীয় গোল কোলাসোর। জনি কাউকোর থ্রু বল রিসিভ করে গোলকিপার আনিসুরকে পরাস্ত করতে বিন্দুমাত্র ভুল করেননি গোয়ান সুপারস্টার।

আরও পড়ুন: বাগান নয়, ইস্টবেঙ্গলের সমর্থন বসুন্ধরাকেই! AFC যুদ্ধের আগে আশাবাদী শীর্ষকর্তা

বিরতিতে দু-গোলে এগিয়ে থেকে খেলতে নামে ফেরান্দোর ছেলেরা। প্রথমার্ধের মতই বসুন্ধরাকে তীব্র আক্রমণে ফালাফালা কর দিতে থাকেন মনবীর, কৃষ্ণরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই হ্যাটট্রিক সম্পন্ন করে যান লিস্টন। ডান দিক থেকে আক্রমণে ওঠা মনবীরকে আটকাতে পারেননি বসুন্ধরার সাইড ব্যাক খালিদ। মনবীরের ক্রস ধরেই নিজের তৃতীয় গোল করে যান কোলাসো।

৭৭ মিনিটে ৪-০ করে যান পরিবর্ত হিসাবে মাঠে নামা ডেভিড উইলিয়ামস। ৭৭ মিনিটে শুভাশিস বোস বাঁ প্রান্তে থ্রু বাড়িয়েছিলেন। মনবীর তা কাটব্যাক করে উইলিয়ামসকে পাস বাড়াতেই অজি তারকা ৪-০ করে যান।

এদিনের জয়ে এটিকে মোহনবাগান সাময়িকভাবে গ্রুপের শীর্ষস্থান দখল করল। গোকুলাম কেরালা এদিনই দ্বিতীয় ম্যাচে খেলতে নামছে মাজিয়ার সঙ্গে। মাজিয়াকে হারালেই ফের এককভাবে শীর্ষস্থান ফিরে পাবে আইলিগ চ্যাম্পিয়নরা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Afc 2022 atk mohun bagans liston colaco hat trick sink bangladeshi side basundhara kings