scorecardresearch

বড় খবর

লিস্টনকে ফেরানো হচ্ছে চেনা পজিশনে, এই বিদেশি ঢুকতেই AFC-তে চাপ কমল ফেরান্দোর

ডুরান্ডের ব্যর্থতার জ্বালা নিভিয়ে এএফসিতে ইন্টার-জোনাল সেমিফাইনালে নামছে সবুজ মেরুন শিবির। কেমন হতে চলেছে প্ৰথম একাদশ।

লিস্টনকে ফেরানো হচ্ছে চেনা পজিশনে, এই বিদেশি ঢুকতেই AFC-তে চাপ কমল ফেরান্দোর

গতবার এফসি নাসাফের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল এটিকে মোহনবাগান। এই ইন্টার-জোনাল সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছিল এটিকে মোহনবাগান। তারপর গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। কোচ হাবাসের জায়গায় এসেছেন হুয়ান ফেরান্দো। স্কোয়াডেও একাধিক রদবদলের সাক্ষী থেকেছে শতাব্দীপ্ৰাচীন ক্লাবটি। সন্দেশ জিংঘান, প্রবীর দাস, রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসদের মত প্ৰথম একাদশের তারকাদের প্রস্থান ঘটেছে।

কোচ রক্ষণ সংগঠন মজবুত করার জন্য স্কোয়াডে আপাতত তিন বিদেশি স্টপার- কার্ল ম্যাকহিউ, ফ্লোরেন্তিন পোগবা, ব্রেন্ডন হ্যামিল। ইনজুরিতে থাকা তিরিকে ধরলে এই সংখ্যা চার। পজিটিভ স্ট্রাইকার ছাড়াই এবার দল সাজাচ্ছেন কোচ ফেরান্দো।

আরও পড়ুন: তিন বিদেশি ঘুম ওড়াতে পারে ফেরান্দোর বাগানের! AFC-র আগুনে ম্যাচের ফ্যাক্টর কারা কারা, জানুন

ডুরান্ডে লিস্টন কোলাসোকে উইথড্রয়াল হিসাবে খেলিয়েছেন কোচ। আশিস রাই এবং আশিক কুরুনিয়ানকে উইংয়ে রেখে আক্রমণের ঢেউ তোলার চেষ্টা করছেন ফেরান্দো। এই স্টাইলে প্রচুর গোলের সুযোগও তৈরি করছে সবুজ মেরুন শিবির। তবে ফিনিশিংটাই মাথাব্যথা বাড়িয়েছে স্প্যানিশ কোচের।

রয় কৃষ্ণ এবং ডেভিড উইলিয়ামসের মত পজিটিভ স্টাইকারের অভাব প্রতি মুহূর্তে অনুভব করছেন কোচ। ডুরান্ড থেকে সোমবার বিদায় নিশ্চিত হওয়ার পরে তিনি নিজেও ঘনিষ্ঠ মহলে বলেছেন, রাজস্থান ম্যাচে প্রচুর সুযোগ না পেয়েই কাজে লাগাতে পারেনি দল।

ডুরান্ড বিদায়ের আবহেই এবার এএফসির ইন্টার জোনাল সেমিফাইনালে খেলতে নামছে সবুজ মেরুন শিবির। এএফসিতে কোচ সরাসরি নামিয়ে দিতে পারেন দিমিত্রি পেত্রাতোসকে। ডুরান্ডে যেভাবে গোল মিসের বহর ভাবিয়েছিল স্প্যানিশ বসকে, সেই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, সেই কারণেই অজি স্ট্রাইকার প্ৰথম অনুশীলনে নামার মাত্র চার দিনের মাথায় নামিয়ে দেওয়া হতে পারে বড় ম্যাচে। ঘটনা হল, অজি তারকা নিজেও বক্স স্ট্রাইকার নন। উইথড্রয়াল পজিশনে আক্রমণাত্মক মিডফিল্ডার হিসাবে খেলতে স্বচ্ছন্দ তিনি।

আরও পড়ুন: বাগানের প্রতিপক্ষ শক্তিশালী কুয়ালালামপুর সিটি, AFC-র হাড্ডাহাড্ডি ম্যাচ কোথায়, কোন চ্যানেলে দেখবেন

পেত্রাতোসকে প্ৰথম একাদশে রাখলে লিস্টন কোলাসোকে নিজের পছন্দের প্রান্ত ধরে অপারেট করতে দেওয়া হতে পারে। পছন্দের পজিশন ফিরে পেয়ে আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন লিস্টন।

কুয়ালালামপুর সিটি এফসির বিরুদ্ধে ফেরান্দোর পছন্দের চার বিদেশি হতে চলেছেন দিমিত্রি পেত্রাতোস, জনি কাউকো, কার্ল ম্যাকহিউ এবং ফ্লোরেন্তিন পোগবা। ব্রেন্ডন হ্যামিল এখনও পুরোপুরি ফিট নন। কলকাতাতে আবহাওয়ায় মানিয়ে নিতে সমস্যা হচ্ছে তারকার। এর আগে একই সমস্যায় ভুগেছিলেন বাগানেই খেলে যাওয়া অন্য অজি দিয়েগো ফেরেইরা।

তাই হ্যামিলকে সম্ভবত এই ম্যাচে নামানোর ঝুঁকি নেবেন না কোচ। স্টপারে কার্ল ম্যাকহিউয়ের সঙ্গে জুটি বাঁধবেন সেই পোগবা। সাইড ব্যাক হিসাবে সেই শুভাশিস বোস এবং প্রীতম কোটাল।

মাঝমাঠে দলকে পরিচালনার ভার জনি কাউকোর। তাঁর ডিফেন্স চেরা পাস ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে।

সবমিলিয়ে ডুরান্ড-ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে ফেরান্দো এএফসির মত টুর্নামেন্টে দলকে জয়ের সরণিতে ফেরাতে পারেন কিনা, সেটা দেখার।

এটিকে মোহনবাগান সম্ভাব্য প্ৰথম একাদশ:
বিশাল কাইথ, কার্ল ম্যাকহিউ, ফ্লোরেন্তিন পোগবা, শুভাশিস বোস, প্রীতম কোটাল, দীপক টাংরি, জনি কাউকো, আশিস রাই, আশিক কুরুনিয়ান, দিমিত্রি পেত্রাতোস, লিস্টন কোলাসো

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Afc cup atk mohun bagan vs kua lalampur city fc inter zonal semi final predicted playing xi juan ferrando