বড় খবর

ICC Cricket World Cup 2019: দল ঘোষণা আফগানদের, রশিদরা পেলেন নতুন ক্য়াপ্টেন

নতুন সপ্তাহের প্রথম দিনেই ক্রিকেটের মেগাইভেন্টের জন্য দল ঘোষণা করে দিল আফগানিস্তান। সোমবার বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল বেছে নিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

Afghanistan announce 15-man squad for World Cup 2019
ICC Cricket World Cup 2019: দল ঘোষণা আফগানদের, রশিদরা পেলেন নতুন ক্য়াপ্টেন (ছবি-টুইটার/ক্রিকেট ওয়ার্ল্ড কাপ)

নতুন সপ্তাহের প্রথম দিনেই ক্রিকেটের মেগাইভেন্টের জন্য দল ঘোষণা করে দিল আফগানিস্তান। সোমবার বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল বেছে নিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আন্তর্জাতিক আঙিনায় অভিষেক করার পরেই আফগানরা বাইশ গজে চমকে দিয়েছিলেন তাঁদের ব্র্যান্ড অফ ক্রিকেটে। এই কয়েক বছরে ক্রিকেট মানচিত্রে নিজেদের আলাদা একটা জায়গা করে নিয়েছেন রশিদ খান, মহম্মদ নবিরা। দ্বিতীয়বার তাঁরা বিশ্বকাপ খেলতে নামছেন।

গত বৃহস্পতিবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা করেছিল শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, বাংলাদেশ, ইংল্যান্ড  শ্রীলঙ্কার ও প্রোটিয়াদের পর নবম দেশ হিসেবে বিশ্বকাপের জন্য দল বেছে নিল আফগানিস্তান। এই টুর্নামেন্টে অনেকেই তাদের ডার্ক হর্স হিসেবে দেখছেন। এই দলে সবচেয়ে বড় চমক একটাই। গুলবদিন নইব নয়া ওয়ান-ডে ক্যাপ্টেন হিসেবে ইংল্যান্ডে গুরুদায়িত্ব সামলাবেন। এছাড়া দলে ফেরানো হয়েছে সিনিয়র ফাস্ট বোলার হামিদ হাসান। যিনি ২০১৬ সালে শেষবার ওয়ান-ডে খেলেছেন।

আফগানিস্তানেক বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াড:  গুলবদিন নইব (ক্যাপ্টেন), মহম্মদ শাহজাদ (উইকেটকিপার), নুর আলি জর্দান, হজরতুল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাসমাতুল্লাহ সহিদি, নাজিবুল্লাহ জর্দান, সামিয়ুল্লাহ শিনওয়ারি, মহম্মদ নবি, রশিদ খান, দওলাত জর্দান, আফতাব আলম, হামিদ হাসান এবং মুজিব উর রহমান।

বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াডের মধ্যে তিনজন এই মুহূর্তে চলতি আইপিএল খেলছেন। রশিদ খান এবং মহম্মদ নবির ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদ। মুজিব উর খেলছেন আর অশ্বিনের কিংস ইলেভেন পাঞ্জাবের জার্সিতে।

Web Title: Afghanistan announce 15 man squad for world cup 2019 gulbadin naib to lead in mega event95454

Next Story
IPL 2019: কীর্তির দিনেই ধোনির ব্য়াটে মহা-রেকর্ড, ছক্কায় ছক্কায় বেশিদূর নেই কোহলিরাওMS Dhoni and Virat Kohli
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com