বড় খবর

ICC World XI: পাণ্ডিয়ার পরিবর্তে শামি, ক্যাপ্টেনসির ব্যাটন আফ্রিদির হাতে

ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যানের পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদির হাতে। ভাইরাল ইনফেকশনের জন্য নাম তুলে নিয়েছেন হার্দিক পাণ্ডিয়া।

Afridi to lead World XI in Lord's fund-raiser, Morgan ruled out
আইসিসি বিশ্ব একাদশ: পাণ্ডিয়ার পরিবর্তে শামি, ক্যাপ্টেনসির ব্যাটন আফ্রিদির হাতে

ঝড়ে আক্রান্ত ওয়েস্ট ইন্ডিজের পাঁচটি স্টেডিয়ামের সাহায্যার্থে ম্যাচ

আগামিকাল লর্ডসে দ্য হারিকেন রিলিফ টি-২০ চ্যালেঞ্জে মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও আইসিসি বিশ্ব একাদশ। এই ম্যাচে আইসিসি-র হয়ে ক্যাপ্টেনসি করার কথা ছিল ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যানের। কিন্তু আঙুলে চিড় ধরায় নিজের খেলা হচ্ছে না তাঁর। টনটনে মিডলসেক্সের হয়ে সমারসেটের বিরুদ্ধে খেলছিলেন মর্গ্যান। ব্যাকওয়ার্ড পয়েন্টে ফিল্ডিং করার সময় বল এসে তাঁর অনামিকার ডগায় লাগে। আর তাতেই এই বিপত্তি ঘটে। এক্স-রে রিপোর্ট বলছে যে, মর্গ্যানের আঙুলে চিড় ধরেছে।

মর্গ্যানের পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদির হাতে। অন্যদিকে ভাইরাল ইনফেকশনের জন্য নাম তুলে নিতে বাধ্য হয়েছেন হার্দিক পাণ্ডিয়া। তাঁর পরিবর্তে মাঠে নামবেন মহম্মদ শামি।

গতবছর সেপ্টেম্বরে বিধ্বংসী ঝড় ইরমা ও মারিয়া তাণ্ডব চালিয়েছিল ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। ঝড়ের কবলে পড়ে ওয়েস্ট ইন্ডিজের পাঁচটি স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়। সেদেশের বোর্ডের পাশে দাঁড়াতেই এই চ্যারিটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করছে আইসিসি। 

মর্গ্যানের দেশেরই আরও চার ক্রিকেটার স্যাম বিলিংস, স্যাম কুরান, টাইমাল মিলস ও আদিল রশিদ বিশ্ব একাদশে জায়গা করে নিয়েছেন। অধিনায়কত্বের গুরুদায়িত্ব পেয়ে রীতিমতো খুশি আফ্রিদি। ট্যুইট করে তিনি লিখেছেন, “এত ভালো একটা কারণে আইসিসি বিশ্ব একাদশের হয়ে নেতৃত্ব দেওয়াটা অত্যন্ত সম্মানের। আমি নিশ্চিত, প্রতিটি খেলোয়াড়ই এই ম্যাচে নামার জন্য মুখিয়ে আছেন। সবাই হাই-কোয়ালিটির ক্রিকেট দেখতে পাবে বলেই আমার মত।”

 

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Afridi to lead world xi in lords fund raiser morgan ruled out

Next Story
FIFA World Cup 2018: মেসির হ্যাটট্রিকে হাইতি বধ আর্জেন্তিনারLionel Messi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com