scorecardresearch

বড় খবর

IPL-র মত সন্তোষ ট্রফিও এবার বিদেশের মাটিতে! ঐতিহাসিক চুক্তি ফেডারেশনের

সন্তোষ ট্রফি এবার দেশের গন্ডি ছাড়াতে চলেছে

IPL-র মত সন্তোষ ট্রফিও এবার বিদেশের মাটিতে! ঐতিহাসিক চুক্তি ফেডারেশনের

ঐতিহাসিক চুক্তি সৌদি আরবের দাম্মামে। তারপরেই বড়সড় ঘোষণা করতে চলেছে ভারতীয় ফুটবল ফেডারেশন। দেশের গন্ডি ছাড়াচ্ছে সন্তোষ ট্রফি। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের ফেব্রুয়ারিতে সন্তোষ ট্রফির নকআউট ম্যাচ আয়োজিত হবে সৌদি আরবে।

সৌদি আরবের ফুটবল সংস্থার সঙ্গে মউ চুক্তি স্বাক্ষর করলেন ফেডারেশনের প্রেসিডেন্ট কল্যাণ চৌবে এবং সচিব শাজি প্রভাকরণ। কল্যাণ-শাজির সঙ্গে মউ চুক্তিতে স্বাক্ষর করলেন সৌদি আরবের ফুটবল সংস্থার প্রেসিডেন্ট ইয়াশের আল মিশাল এবং সাধারণ সচিব ইব্রাহিম আল কাশেম।

আরও পড়ুন: বাগানের নজরে থাকা স্ট্রাইকারই কাঁপিয়ে দিলেন রোনাল্ডোর Man U-কে, আক্ষেপ কি হচ্ছে কোচ ফেরান্দোর

ফেডারেশনের প্রেস রিলিজে বলা হয়েছে, এই চুক্তির ফলে দুই দেশের ফুটবলে টেকনিক্যাল সহায়তার আদান-প্রদান হবে, যুব পর্যায়ে নিয়মিতভাবে পুরুষ-মহিলাদের ফুটবল টুর্নামেন্ট আয়োজিত হবে।

বড়সড় চুক্তির অন্যতম কান্ডারি কল্যাণ চৌবে জানিয়েছেন, “ভারতীয় ফুটবল সম্প্রসারণের ক্ষেত্রে বড়সড় পদক্ষেপ এটা। আমাদের লক্ষ্য হল, ভারতীয় ফুটবলের জন্য নতুন প্ল্যাটফর্ম তৈরি করে বিশ্বের সর্বত্র ভারতীয় সমর্থকদের মধ্যে তা ছড়িয়ে দেওয়া।”

সচিব শাজি প্রভাকরণের বক্তব্য, “প্রথাগত চিন্তার বাইরে এই আইডিয়া ভারতের ফুটবলের উন্নতিতে সহায়ক হবে। ভারতীয় ফুটবল সমর্থক যারা নিয়মিত খেলার খবর রাখেন, তাঁদের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে। সমস্ত সম্ভবনার ভিত্তিতে আমরা ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে চাই। বিশ্বজনীন দর্শকদের সামনে ভারতীয় ফুটবলারদের নিজেদের মেলে ধরতে অনুপ্রাণিত করবে এই প্রয়াস, আমাদের বিশ্বাস এমনটাই।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Aiff mou soudi arab football santosh trophy announcement