বড় খবর

অজি-বধ করেও ‘ক্যাঙ্গারু কেক’ কাটলেন না রাহানে, অবাক পড়শিরা

ব্রিসবেনের মাঠে রেকর্ড সৃষ্টিকারী দলের অধিনায়ক নিজের দেশে এসে ক্যাঙ্গারু বধ করতে নারাজ, কিন্তু কেন?

অস্ট্রেলিয়ার মাটিতে মহাশক্তিধর ক্যাঙ্গারুদের বধ করে এসেছে টিম ইন্ডিয়া। কিন্তু ব্রিসবেনের মাঠে রেকর্ড সৃষ্টিকারী দলের অধিনায়ক নিজের দেশে এসে ক্যাঙ্গারু বধ করতে নারাজ। গত বুধবার মুম্বইয়ের দাদরে নিজের ফেরেন অস্ট্রেলিয়া সিরিজে ভারতের অধিনায়ক অজিঙ্ক রাহানে। পড়শিরা তো প্রথমে রেড কার্পেট পেতে স্বাগত জানান ইতিহাস সৃষ্টিকারী অধিনায়ককে। তারপর একটি ক্যাঙ্গারু কেক কাটতে বলেন তাঁকে। কিন্তু রাহানে তা কাটতে অস্বীকার করেন। একটি মারাঠি টিভি চ্যানেলে সেই দৃশ্য লাইভ দেখানো হচ্ছিল।

কোলে মেয়েকে নিয়ে পড়শিদের অভ্যর্থনায় আপ্লুত হয়ে যান রাহানে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়কে স্মরণীয় করে রাখতে কেক কাটার আয়োজন করেন প্রতিবেশীরা। কিন্তু ক্যাঙ্গারু কেক দেখে সেটা কাটতে চাননি রাহানে। কারণ, ক্যাঙ্গারু হল অস্ট্রেলিয়ার জাতীয় প্রতীকের একটি। এবং সে দেশের মুদ্রাতেও ক্যাঙ্গারুর ছবি রয়েছে। অস্ট্রেলিয়ার অন্যতম প্রতীক হল এই বিপন্ন জন্তু। তাই সম্মান জানাতে এই সেই কেক কাটেননি রাহানে। মুম্বইকরের এই শ্রদ্ধাশীল চিন্তায় গর্বিত নেটিজেনরা।

আরও পড়ুন দেশের ফিরেই বাবার সমাধিতে সিরাজ, কান্নায় ভেঙে পড়লেন আবার

হোম শেফ বেকারির মালিক অদিতি লিমায়ে-কামাত এই কেকটি বানিয়েছিলেন। তিনি জানিয়েছেন, তাঁর পার্টনার এবং প্রাক্তন রনজি ক্রিকেটার জিতেন্দ্র ঠাকরেই এমন কেক বানানোর পরামর্শ দেন। যাতে কিছু নতুনত্ব থাকে। রাহানের বন্ধু হিমাংশু পাতিলও এমনই কিছু বিশেষ কেক চাইছিলেন তাঁর কাছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ajinkya rahane refuses to cut kangaroo on cake

Next Story
শেষ মুহূর্তে চেন্নাই জয়! হাবাসকে তিন পয়েন্ট এনে দিলেন উইলিয়ামস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com