‘ক্রিজ দখল করতে হলে সিকিউরিটি গার্ড ডাকুন,’ রাহানেকে কটাক্ষ পাটিলের

নিউজিল্যান্ড সিরিজের দুটি টেস্টে রাহানের ব্যাট থেকে আসে ৯১ রান, গড় রান ২১.৫০। দুটি টেস্টেই মোটামুটি একপেশে ভাবে হারে টিম ইন্ডিয়া। 

By: Mumbai  Updated: March 6, 2020, 04:35:48 PM

সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজে তাঁর ব্যাটিংয়ের জন্য ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন সদস্য তথা একদা নির্বাচন কমিটির প্রধান সন্দীপ পাটিলের রোষের মুখে পড়েছেন ভারতীয় টেস্ট দলের তারকা অজিঙ্ক্য রাহানে। সিরিজের দুটি টেস্টে রাহানের ব্যাট থেকে আসে ৯১ রান, গড় রান ২১.৫০। দুটি টেস্টেই মোটামুটি একপেশে ভাবে হারে টিম ইন্ডিয়া।

‘টাইমস অফ ইন্ডিয়া’র সঙ্গে এক কথোপকথনের সময় পাটিল বলেন, ‘ব্যর্থ হওয়ার ভয়ে’ ইদানীং অতিরিক্ত রকমের মন্থর গতিতে ব্যাটিং করছেন রাহানে। “এটা সম্পূর্ণ ব্যর্থ হওয়ার ভয়। ভারতের নেতৃত্ব দিয়েছেন উনি, বিদেশে অসাধারণ রেকর্ড, কিন্তু সেসব এখন ইতিহাস। এখন যখন ওঁকে শুধুমাত্র ‘টেস্ট প্লেয়ার’ বলা হচ্ছে, ওয়ান-ডে দলে আর উনি নেই, এমনই মানুষের স্বভাব যে এখন উনি নিজেকে ‘টেস্ট স্পেশালিষ্ট’ হিসেবে প্রতিষ্ঠিত করতে চাইছেন। কিছু প্রমাণ করার আছে ওঁর,” বলেছেন ১৯৮৩-র বিশ্বকাপজয়ী দলের সদস্য পাটিল।

তিনি আরও বলেছেন, “এই পন্থা নিয়ে আপনি দেখাতে চাইছেন যে ‘আমি টেকনিকের দিক থেকে নির্ভুল থাকব। ক্রিজ দখল করে থাকব।’ তো শুধু ক্রিজ দখল করতে হলে তো সিকিউরিটি গার্ডও ডেকে আনতে পারেন! রানটা কে করবে?”

আরও পড়ুন: করোনার কবলে আইপিএল? ক্রীড়া মন্ত্রকের পরামর্শ চাইল বিসিসিআই

ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক রাহানে প্রথম টেস্টের প্রথম ইনিংসে দলের হয়ে ৪৬ রান করেন, যা ছিল সর্বোচ্চ স্কোর। কিন্তু তারপর থেকেই ক্রমশ হতাশাজনক হয়েছে তাঁর ব্যাটিং। প্রথম টেস্টে তাঁর স্ট্রাইক রেট ছিল ত্রিশের ঘরে, কিন্তু দ্বিতীয় টেস্টে তা কুড়ির ঘরে নেমে আসে।

পাটিলের মতে, ব্যাটিং অর্ডারে রাহানেকে আরও সক্রিয় করে তুলতে গেলে টিম কর্তৃপক্ষকেও নিজেদের ভূমিকা পালন করতে হবে। “রাহানের যদি বুঝতে অসুবিধে হয়, তবে রবি শাস্ত্রী এবং ব্যাটিং কোচ কী করছেন? একজন ব্যাটসম্যান খোলসের মধ্যে ঢুকে পড়লেই বাকিরাও তাই করে, এবং ফল ভুগতে হয় দলকে। এই ধরনের ব্যাটসম্যানের পরে যাঁরা ব্যাট করেন, তাঁরা প্রতিপক্ষের বোলিংকে প্রয়োজনের চেয়ে বেশি গুরুত্ব দেন।”

নিউজিল্যান্ডে দ্বিতীয় টেস্টের শেষে সাংবাদিক সম্মেলনে রাহানের পক্ষ নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেন, “টেস্ট ক্রিকেটে আমাদের স্তম্ভ হয়ে থেকেছে রাহানে। আমি ব্যাটিং অ্যাভারেজ বা স্কোর দেখি না। পারফরম্যান্সের প্রভাব দেখি। দলের হয়ে ও প্রভাব ফেলতে পেরেছে কিনা, আপনারা জানেন। আমার উত্তর হবে হ্যাঁ।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ajinkya rahane security guard remark sandeep patil

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং