কুকের সর্বকালের সেরা একাদশে নেই কোনও ভারতীয়

জীবনের অন্তিম টেস্ট খেলার আগে অ্যালেস্টার কুক বেছে নিয়েছেন সর্বকালের সেরা একাদশ। আশ্চর্যজনক ভাবে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের তালিকায় ঠাঁই পাননি কোনও ভারতীয় ক্রিকেটার।

By: London  Updated: September 5, 2018, 12:57:00 PM

জীবনের অন্তিম টেস্ট খেলার আগে অ্যালেস্টার কুক বেছে নিয়েছেন সর্বকালের সেরা একাদশ। আশ্চর্যজনক ভাবে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের তালিকায় ঠাঁই পাননি কোনও ভারতীয় ক্রিকেটার।

গত সোমবারই ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক। চলতি ভারত-ইংল্যান্ড সিরিজের শেষ ও পঞ্চম টেস্ট খেলেই বাইশ গজ থেকে ব্যাট তুলে রাখবেন কুক। আগামী ৭ সেপ্টেম্বর থেকে ওভালে নামবেন কুক। ওটি হবে তাঁর ১১৬তম টেস্ট।

আরও পড়ুন: ‘আপ্রাণ চেষ্টা করেছিলাম, হলো না’: কোহলি


কুক সেরা ক্রিকেটার নির্বাচনের ক্ষেত্রে দু’টো বিষয় মাথায় রেখেছেন। এক) তিনি যাঁদের সঙ্গে খেলেছেন। দুই) তিনি যাঁদের বিরুদ্ধে খেলেছেন। কুকের তালিকায় সবার প্রথমেই রয়েছেন তাঁর মেন্টর ও প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক গ্রাহাম গুচ। যদিও তিনি বাদ দিয়েছেন কেভিন পিটারসেনকে। কুকের মতে তিনি যে দল বেছে নিয়েছেন তা এককথায় অপ্রতিরোধ্য। কুক বলছেন, “গুচি (গ্রাহাম গুচ) হবে আমার ক্যাপ্টেন ও ওপেনার। ম্যাথিউ হেডেনর সঙ্গে ও ওপেন করবে। আমার মিডল অর্ডারে থাকছে ব্রায়ান লারা, রিকি পন্টিং, এবি ডিভিলিয়ার্স, কুমার সঙ্গকারা ও জ্যাক ক্যালিস। ওরা ইচ্ছেমতো ব্যাটিং অর্ডারে নামতে পারে।” কুক জানিয়েছেন, সঙ্গকারা বা ডিভিলিয়ার্স যে কেউ কিপিংটাও করে দিতে পারেন। কুক এও বলেছেন যে, তাঁর দলের মিডল অর্ডারের খেলা দেখার জন্য তিনি রীতিমতো টাকা খরচ করতে রাজি আছেন। কুকের বিদায়ের সঙ্গেই শেষ হয়ে যাবে ইংরেজ ক্রিকেটের একটা অধ্য়ায়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Alastair cook picks his all time xi without indian players

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X