scorecardresearch

বড় খবর

EXCLUSIVE: ইনিয়েস্তার ক্লাবে কোচ হলেন আলেহান্দ্রো, স্প্যানিশ ফুটবলে বড় খবর

ক্লাবের ইতিহাসে সেরা পারফরম্যান্স ২০১১-১২ মরশুমে। কোপা ডেল রে-তে আতলেতিকো মাদ্রিদকে ২-১ গোলে পরাস্ত করে শেষ ষোলোয় পৌঁছায় আলবাসেটে।

চলতি বছরের শুরুতেই ইস্টবেঙ্গল কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন। তারপর অতিমারীর ধাক্কা কাটিয়ে ফের কোচের হটসিটে বসতে চলেছেন আলেহান্দ্রো মেনেন্দেজ গার্সিয়া। স্প্যানিশ সেকেন্ড ডিভিশনের আলবাসেটে বালোমপি-র কোচ হচ্ছেন তিনি। যে ক্লাবের অন্যতম মালিক আবার আন্দ্রেস ইনিয়েস্তা।

ক্লাবের পক্ষ থেকে সরকারিভাবে ইতিমধ্যেই ঘোষণা করে দেওয়া হয়েছে আলেহান্দ্রোকে প্রধান কোচ হওয়ার বিষয়টি। আপাতত চলতি মরসুমের শেষ পর্যন্ত দায়িত্বে আনা হয়েছে প্রাক্তন ইস্টবেঙ্গল কোচকে।

আরো পড়ুন: ক্লাবের গাফিলতি, সংঘাতেই আইএসএলে কোচিং করানো হল না! আক্ষেপ আলেহান্দ্রোর

দ্বিতীয় ডিভিশনে খুব একটা ভালো পজিশনে নেই আলবাসেটে বালোমপি। ইতিমধ্যেই চলতি মরশুমে দুজন কোচকে ছাঁটাই হতে হয়েছে- লুকাস আলকারাজ, লোপেজ গড়াই। মরশুমের তৃতীয় কোচ হিসেবে যোগ দিলেন আলেহান্দ্রো। তাঁর সহকারী হচ্ছেন হুয়ানমা ব্যারেরো। যিনি আবার এটলেটিকো মাদ্রিদের প্রাক্তন গোলকিপার।

বর্তমানে সমস্যায় থাকলেও আলবাসেটে বালোমপি-র ফুটবল ঐতিহ্য বেশ পুরোনো। বার্সেলোনায় যোগ দেওয়ার আগে আন্দ্রেস ইনিয়েস্তা বালোমপির জার্সিতেই ফুটবল কেরিয়ার শুরু করেন। মাঝে প্রবল আর্থিক সঙ্কটে ক্লাবের ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন ওঠে গিয়েছিল। সেই সময় ইনিয়েস্তা ৪ লক্ষ ২০ হাজার ইউরো দিয়ে আর্থিক সাহায্য করেন। পরে কিংবদন্তি ফুটবলার ক্লাবের অধিকাংশ শেয়ার কিনে নেন। চলতি বছরে করোনার সময় ক্লাবকে আরো ২ লক্ষ ৪০ হাজার ইউরো সাহায্য করেন তিনি। যাতে কর্মী ও ফুটবলারদের বকেয়া বেতন মেটানো সম্ভব হয়। ইনিয়েস্তার নিজস্ব কোম্পানি উইনারি এন্টারপ্রাইজের সিইও অগাস্টিন লাজারো ২০১৩ থেকেই আলবাসেটের চেয়ারম্যান।

ক্লাবের ইতিহাসে সেরা পারফরম্যান্স ২০১১-১২ মরশুমে। কোপা ডেল রে-তে তারকা খচিত আতলেতিকো মাদ্রিদকে দুই পর্ব মিলিয়ে ২-১ গোলে পরাস্ত করে শেষ ষোলোয় পৌঁছায় আলবাসেটে।

শুধু ইনিয়েস্তার নয়, ফার্নান্দো মরিয়েন্টেস, ড্যানি কার্বাহাল, মৌসা ইয়াইয়ার মত আন্তর্জাতিক ফুটবলাররাও খেলে গিয়েছেন এই ক্লাবে। রিয়ালের প্রাক্তন কোচ বেনিতো ফ্লোরো, সিজার ফেরান্দ এই ক্লাবে কোচিং করিয়ে গিয়েছেন।

এমনই এক দলের কোচ হচ্ছেন আলেহান্দ্রো মেনেন্দেজ গার্সিয়া। ঐতিহ্যবাহী ক্লাবকে বিপদ থেকে রক্ষা করতে পারবেন, লাল হলুদ কোচ, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Alejandro menendez garcia appointed as spanish club albacete balompie head coach