বড় খবর

কোহলির সন্তান হবে অস্ট্রেলিয়ান, চমকে দেওয়ার মত ইচ্ছাপ্রকাশ অজি কিংবদন্তির

শেষবার অজি সফরে টিম ইন্ডিয়া প্রথমবারের মত অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ জিতে এসেছিল। বিরাট কোহলি ব্যাট হাতে ২৮২ রান করেছিলেন।

অস্ট্রেলিয়ার নাগরিক হবেন কোহলির সন্তান? পিতা হওয়ার আগেই এমন অদ্ভুত আবদার কিংবদন্তি অজি ক্রিকেটার বর্ডারের। অস্ট্রেলিয়া সফরের মাঝেই বিরাট কোহলি ভারতে ফিরে আসছেন। প্রথম টেস্ট খেলেই। জানুয়ারির প্রথম সপ্তাহেই কোহলি বাবা হচ্ছেন।

এমন অবস্থায় অদ্ভুত অনুরোধ করে বসলেন কিংবদন্তি বর্ডার। তিনি সাংবাদিকদের সামনেই ইচ্ছাপ্রকাশ করলেন, “আমরা আশা করেছিলাম কোহলি অস্ট্রেলিয়াতেই নিজের সন্তানের জন্ম দেবেন। তাহলে আমরা অন্তত সদ্যজাতকে অস্ট্রেলিয়ান হিসাবে দাবি জানাতে পারব।” শুধু তাই নয়, কোহলি যেন অস্ট্রেলীয় হয়ে যান, সেটাও চেয়েছেন তিনি।

আরো পড়ুন: সৌরভ না বিরাট, নেতৃত্বে কে এগিয়ে! জানালেন অজিদের বিশ্বকাপজয়ী কোচ বুকানন

যাইহোক, বিরাট সফরের মাঝপথেই দেশে ফিরে এলে সুবিধা পাবে অস্ট্রেলিয়া। এমনটাই মনে করছেন তিনি। “যে একটা বিষয় অস্ট্রেলিয়ার পক্ষে তা হল, বিরাট প্রথম টেস্ট খেলেই দেশে ফিরে যাবেন। এটা ভারতের কাছে বড় ধাক্কা। নেতা হোক বা ক্রিকেটার- এই মুহূর্তে কোহলির জায়গা নেওয়ার মত কেউ নেই। অস্ট্রেলিয়া এই সিরিজ ২-১ ব্যবধানে জিততে চলেছে।” এমনটাই বলছেন বিখ্যাত অস্ট্রেলীয়।

কোহলিকে নিয়ে মুগ্ধতা শেষ হওয়ার নয় বর্ডারের, “যেভাবে ও আগ্রাসী, এবং প্যাশনেটভাবে ক্রিকেট খেলে সেটা আমার দারুণ লাগে। জাতীয় দলের জার্সিতে যেন ওঁর হৃদয় লেগে থাকে। ও একজন স্পেশাল ক্রিকেটার। একজন দুর্ধর্ষ প্রতিভা। ভারতের নতুন ক্রিকেট প্রজন্মের প্রতিনিধি ও। এভাবেই বিষয়টা দেখি। ভারত আধুনিকতা আমদানি করেছে ক্রিকেটে। আর কোহলি যেভাবে নেতৃত্ব দেয়। আমি ওর বড় ফ্যান।”

শেষবার অজি সফরে টিম ইন্ডিয়া প্রথমবারের মত অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ জিতে এসেছিল। বিরাট কোহলি ব্যাট হাতে ২৮২ রান করেছিলেন। ৫২১ রান করে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হন। এর আগে ২০১৪-১৫ সিরিজে কোহলি ৬৯২ রান হাঁকিয়েছিলেন।

রোহিতকে সীমিত ওভারের সিরিজ থেকে বাইরে রাখা হয়েছে। চোট সারিয়ে তিনি প্রত্যাবর্তন করবেন টেস্ট সিরিজে। কোহলির অনুপস্থিতিতে দায়িত্ব বাড়বে হিটম্যানের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Allan border wishes virat kohlis unborn child to be of australian

Next Story
সলমন খানের চিন্তা বাড়ালেন গেইল, মুখের ওপর ‘না’ বলে দিলেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com