IPL 2019: অভিষেকেই ইতিহাস আলজারির, মুগ্ধ শচীন থেকে ভন

শনিবার হায়দরাবাদের উপলে জন্ম নিল এক নক্ষত্র। যে আইপিএলের শেষ ১২ মরসুমের রেকর্ড ভেঙে দিলেন নিজের অভিষেক ম্য়াচেই। কথা হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্সের ডান হাতি ফাস্ট বোলার আলজারি জোসেফকে নিয়ে।

By: Hyderabad  Updated: April 7, 2019, 02:21:48 PM

শনিবার হায়দরাবাদের উপলে জন্ম নিল এক নক্ষত্র। যে আইপিএলের শেষ ১২ মরসুমের রেকর্ড ভেঙে দিলেন নিজের অভিষেক ম্য়াচেই। কথা হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্সের ডান হাতি ফাস্ট বোলার আলজারি জোসেফকে নিয়ে। অ্যান্টিগার বছর বাইশের ক্রিকেটারকে কোলে তুলে নিয়ে সেলিব্রেশনে মাতল রোহিত শর্মা অ্যান্ড কোং।

কী করলেন আলজারি? ৩.৪ ওভার হাত ঘুরিয়ে একটি মেডেনের সঙ্গে নিলেন ছ’টি উইকেট। খরচ করলেন মাত্র ১২ রান। আইপিএলের প্রথম ম্য়াচ খেলতে নেমেই টুর্নামেন্টের ইতিহাসে নিজের নাম লিখিয়ে নিলেন জোসেফ। আইপিএলের দ্বিতীয় বোলার হিসেবেব অভিষেক ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্বও দেখালেন আলজারি। টুর্নামেন্টের প্রথম সংস্করণে পাকিস্তানের ফাস্টবোলার সোহেল তনবীর রাজস্থান রয়্য়ালসের হয়ে ১৪ রানে ৬ উইকেট নিয়েছিলেন। এতদিন পর্যন্ত সেটাই ছিল সেরা পরিসংখ্য়ান। কিন্তু আলজারি সব রেকর্ড ভেঙে চুরমার করে দিলেন। টুইটারেও শুরু হয়ে গিয়েছে তাঁর বন্দনা


হায়দরাবাদের বিরুদ্ধে আলজারি প্রথম ডেলিভারিতেই ডেভিড ওয়ার্নারকে ডাগআউটে পাঠান। দ্বিতীয় ওভারে ফেরালেন বিজয় শঙ্করকে। এরপর দ্বিতীয় স্পেলে ফিরে দীপক হুডা, রশিদ খান, ভুবনেশ্বর কুমার ও সিদ্ধার্থ কাউলকে আউট করে দেন তিনি। আলজারির কাঁধে ভর করেই মুম্বই ইন্ডিয়ান্স ৪০ রানে ম্য়াচ জিতে যায়। রোহিতদের ১৩৬ রানের জবাবে কেন উইলিয়ামসনের টিম ১৭.৪ ওভারে মাত্র ৯৬ রানে গুটিয়ে গেল। আলজারি ম্য়াচের পর বললেন, “এটা স্বপ্নের মতো। এর থেকে ভাল শুরু হতে পারে না। আমি নিজের পরিকল্পনাকে কাজে লাগিয়ে সাফল্য পেয়েছি। আমি জানতাম আমাদের জিততে হতো। সেইভাবেই নিজের ফোকাস স্থির করেছিলাম।” আলজারি কিন্তু ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ২৫টি টেস্ট ও ২৪টি ওয়ান-ডে খেলেছেন। অ্যাডাম মিলনে চোট পাওয়ায় প্রথম একাদশে জায়গা করে নেন তিনি।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Alzarri joseph records best bowling figures in ipl history

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X