বিশ্বকাপ ফাইনালের বিশ্লেষণে বচ্চনের নোট থিওরি

পরিচালক সুজিত সরকারের আসন্ন ছবি 'গুলাবো সিতাবো'-তে অভিনয় করছেন বচ্চন। শুটিংয়ের জন্য় লখনউতে রয়েছেন তিনি। সেখান থেকেই এই টুইট করলেন শাহেনশা। আইসিসি-র নিয়ম নিয়ে ট্রোল করলেন তিনি।

By: Lucknow  Published: July 16, 2019, 2:56:52 PM

“আপনার কাছে ২০০০ টাকা আছে, আমার কাছেও ২০০০ টাকা আছে। আপনার কাছে ২০০০ টাকার একটি নোট আছে। আমার কাছে ৫০০ টাকার নোট চারটি আছে। তাহলে কে বেশি ধনী?” নেটিজেনদের উদ্দেশে এই প্রশ্ন রেখেছেন স্বয়ং অমিতাভ বচ্চন। যদিও একই সঙ্গে উত্তরটাও তিনিই দিয়েছেন। বিগ বি বললেন, “আইসিসি-র মতে যার কাছে ৫০০টাকার চারটি নোট রয়েছে সেই ধনী।”

আরও পড়ুন: বাউন্ডারির বিচারে বিশ্বকাপ ইংল্যান্ডের, ‘আজব’ নিয়মের সমালোচনায় বাইশ গজ

এই টুইটের পরে বলে দেওয়ার প্রয়োজন নেই যে, টিম ইন্ডিয়া ও ক্রিকেটের বড় ভক্ত অমিতাভ বচ্চন কী প্রসঙ্গে এই পুরনো মজার কথাটা বললেন। সদ্য়সমাপ্ত বিশ্বকাপ ফাইনালে আইসিসি-র নিয়ম অনুযায়ী বেশি চার মারার ভিত্তিতেই চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। এবার বিগ-বি সেই নিয়ম নিয়েই ব্য়ঙ্গ করলেন। পরিচালক সুজিত সরকারের আসন্ন ছবি ‘গুলাবো সিতাবো’-তে অভিনয় করছেন বচ্চন। শুটিংয়ের জন্য় লখনউতে রয়েছেন তিনি। সেখান থেকেই এই টুইট করলেন শাহেনশা।

সদ্যসমাপ্ত বিশ্বকাপের ফাইনাল নির্ধারিত ওভার পর্যন্ত অমীমাংসিত থাকায় খেলা সুপার ওভারে গড়িয়েছিল। সেখানেও ম্য়াচ টাই হয়ে যায়। আইসিসি-র নিয়ম অনুযায়ী সুপারওভারেও যদি ম্য়াচ টাই হয়, তাহলে যে দলের চার-ছয়ের সংখ্য়া বেশি থাকবে তাদেরকেই জয়ী বলে ঘোষণা করা হবে। ইংল্য়ান্ড পুরো ম্য়াচে ২৬টি চার মেরেছিল। নিউজিল্য়ান্ডের ব্য়াট থেকে এসেছিল ১৭টি চার। বেশি চার মারার বিচারে বিশ্বকারপের শিরোপা ওঠে ইয়ন মর্গ্য়ানের ইংল্য়ান্ডের হাতে। চার-ছয়ের বিচারে বিশ্বকাপের ভাগ্য় নির্ধারণ হওয়ার বিষয়টা রীতিমতো চমকে গিয়েছিল বাইশ গজ। ক্রিকেটাররাই টুইট করে তাঁদের মতামত জানিয়েছিলেন এই অদ্ভূত নিয়মের বিরুদ্ধে। কারোর মতে এটা অত্য়ন্ত আশ্চর্যজনক, কারোর মতে অত্যন্ত নিঠুর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amitabh bachchan trolls icc for boundary count rule with hilarious analogy121497

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং