দক্ষিণ আফ্রিকার নতুন ব্যাটিং কোচ অমল মুজুমদার, অভিজ্ঞতাতেই ভরসা

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের ডিরেক্টর করি ভ্যান জিল বলেন, ভারতে খেলার বিপুল অভিজ্ঞতা রয়েছে অমলের। ভারতের পিচে ক্রিকেটাররা যে ধরনের পরিস্থিতির সম্মুখীন হবে, তা নিজের অভিজ্ঞতা থেকে ক্রিকেটারদের গাইড করতে পারবেন।

By: Mumbai  Published: September 9, 2019, 4:42:35 PM

দক্ষিণ আফ্রিকার অর্ন্তবর্তী ব্যাটিং কোচ নিযুক্ত হলেন অমল মুজুমদার। অক্টোবরের ২ তারিখ থেকে দক্ষিণ আফ্রিকা ভারতের মাটিতে কোহলিদের বিপক্ষে টেস্ট অভিযান শুরু করবে। দক্ষিণ আফ্রিকার ভারত সফরেই মূলত ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল ক্রিকেটার। ৪৪ বছরের তারকা ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে ১১, ১৬৭ রান করেছেন। গড় ৪৮.১৩। লিস্ট এ ক্রিকেটেও ৩২৮৬ রান করেছেন। রঞ্জির ইতিহাসে সবথেকে বেশি রান সংগ্রাহকও অমল মুজুমদার। ঝুরি ঝুরি রান করা সত্ত্বেও অবশ্য অমল মুজুমদার জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি। তবে এবার আন্তর্জাতিক দলের কোচিংয়ের দায়িত্বে তিনি।

সংবাদসংস্থা নিজের নতুন ভূমিকার কথা জানিয়ে অমল মুজুমদার বলেন, “আমাকে গত সপ্তাহেই প্রস্তাব দেওয়া হয়েছিল। এই চ্যালেঞ্জ নিচ্ছি। আন্তর্জাতিক কোনও দলের সঙ্গে যুক্ত হতে পারা দারুণ সম্মানের বিষয়।” কোচিংয়ে অবশ্য অমল এবারেই প্রথম নয়। এর আগে আইপিএলে রাজস্থান রয়্যালসের ব্যাটিং কোচ নিযুক্ত হয়েছিলেন। পাশাপাশি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনুর্ধ্ব-১৯ এবং অনুর্ধ্ব-২৩ ক্রিকেটারদের কোচিং করিয়েছেন। ২০১৩ সালের ডিসেম্বরে হল্যান্ডের জাতীয় দলের ব্য়াটিং কোচ হওয়ার অভিজ্ঞতাও রয়েছে মুম্বইকরের ঝুলিতে।

আরও পড়ুন ইস্টবেঙ্গল কিংবদন্তির নাতি মাতাচ্ছেন এশিয়া কাপ, বিশ্বক্রিকেটে নতুন বাঙালির উত্থান

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের ডিরেক্টর করি ভ্যান জিল বলেন, “অমল আমাদের জন্য একদম সঠিক চয়েস। ভারতে খেলার বিপুল অভিজ্ঞতা রয়েছে অমলের। ভারতের পিচে ক্রিকেটাররা যে ধরনের পরিস্থিতির সম্মুখীন হবে, তা নিজের অভিজ্ঞতা থেকে ক্রিকেটারদের গাইড করতে পারবেন উনি। ইন্ডিয়াতে সম্প্রতি যে স্পিন বোলিংয়ের ক্যাম্প করা হয়েছিল, সেখানেও উনি আমাদের সহায়তা করেছিলেন। আইডেন মারক্রাম, তেম্বা বাভুমা এবং জুবেইর হামজাদের সঙ্গে ইতিমধ্যেই ওঁর বোঝাপড়া গড়ে উঠেছে।”

দক্ষিণ আফ্রিকা ভারতের বিপক্ষে শুরুতেই নামছে ভাইজ্যাগ টেস্টে। তারপর যথাক্রমে পুণে ও রাঁচিতে টেস্ট খেলবে প্রোটিয়াজরা। তারকা ভারতীয়দের বিপক্ষে অমলের টিপসে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা কতদূর নিজেদের পারফরম্যান্স মেলে ধরতে পারেন, সেটাই আপাতত দেখার।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amol muzumdar appointed as south africas interim batting coach

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X